শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

নেইমার সবসময়ই একজন নেতা : রদ্রিগো

নেইমার সবসময়ই একজন নেতা : রদ্রিগো

স্পোর্টস ডেস্ক : 

নেইমারকে আদর্শ মানা ফুটবলারের সংখ্যা কম নয়। রদ্রিগো তাদেরই একজন। যার খেলা দেখে ফুটবলের প্রতি প্রেমটা বেড়ে গিয়েছিল, আজ তারই সতীর্থ হিসেবে বিশ্বকাপ মাতানোর অপেক্ষায় আছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

ফুটবলে নেইমারের উত্থানটা সান্তোস থেকে। তখন স্টেডিয়ামে গিয়ে তার খেলা দেখতেন ছোট্ট রদ্রিগো। নেইমারের সঙ্গে খেলা যে কতটা আনন্দের সেটা এখন উপলব্ধি করছেন তিনি।

রদ্রিগো বলেন, তার সঙ্গে খেলাটা আমার কাছে সম্মানের কারণ সে আমার আদর্শ ছিল এবং এখনও আছে। স্টেডিয়ামে তার খেলা দেখেই আমি বড় হয়েছি। সে তরুণদের আত্মবিশ্বাসী করে তোলে এবং আমরা জানি সে কোন মানের খেলোয়াড়। নেইমার সবসময়ই একজন নেতা, সেই সান্তোস থেকে শুরু করে এখনও একই রয়েছে। আমি কিছুটা নার্ভাস বোধ করছি, তবে সেটা স্বাভাবিকই। বয়স কেবল ২১ পেরিয়েছে রদ্রিগোর। তাই অভিজ্ঞদের থেকে শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি, অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে বেশ ভালো একটি দল আমরা। অভিজ্ঞ খেলোয়াড়রা তাদের অভিজ্ঞতা ভাগাভাগি করে আমাদের সাহায্য করে যাচ্ছেন এবং আমরা তাদের থেকে শেখার চেষ্টা করছি।

রিয়াল মাদ্রিদে দারুণ ছন্দে আছেন রদ্রিগো। সেই পারফরম্যান্স তাকে প্রথমবারের মতো এনে দিয়েছে বিশ্বকাপ খেলার টিকিট। অবশ্য তিনি দলে থাকবেন এমনটা অনুমিতই ছিল। কিন্তু রদ্রিগো নিজেই এ ব্যাপারে খুব একটা নির্ভার ছিলেন না।

তিনি বলেন, আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত ছিল সেটি, যার স্বপ্ন আমি সবসময়ই দেখে আসছি। কোচ আমার নাম বলল এবং এখন সংবাদ সম্মেলনে বসে আপনাদের প্রশ্নের জবাব দিচ্ছি। এটি স্পেশাল। শুরুর একাদশে খেলার ব্যাপারে কোচ এখনও কিছু বলেননি। তিনি বলেছেন আমরা সবাই সমান, তাই সবাইকেই প্রস্তুত থাকতে হবে। কেউ জানে না, কে শুরুর একাদশে থাকবে।

প্রতিবারের মতো এবারও বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিল। তবে বাস্তবতা মেনে পা মাটিতেই রাখছেন রদ্রিগো, আমরা জানি, আমাদের অসাধারণ একটি দল রয়েছে। আমরা ফেভারিটদের কাতারে, তবে এখানে অন্যান্য ভালো দলও আছে। মাঠে নামার পর ফেভারিট বলে কিছু থাকে না। তাই মাঠেই সেটা প্রমাণ করতে হবে।

আগামী ২৫ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। গ্রুপ ‘জি’তে তাদের বাকি দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *