বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

নেইমারের গোলে পিএসজির জয়

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র

স্পোর্টস ডেস্ক

চোট কাটিয়ে ফিরলেন লিওনেল মেসি। মার্সেইয়ের বিপক্ষে একের পর এক আক্রমণ করে গেল পিএসজি। কিলিয়ান এমবাপে হারালেন একাধিক সুযোগ। তার পাস থেকেই অবশ্য ব্যবধান গড়ে দিলেন নেইমার। জয়ের পথে ফিরল ক্রিস্তফ গালতিয়ের দল।
কাতার বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে থাকা নেইমার জুনিয়রের একমাত্র গোলে মার্শেইকে হারিয়েছে পিএসজি। ফরাসি লিগ ওয়ানের আজ (বাংলাদেশ সময়) মার্শেই এর বিপক্ষে ০-১ গোলে জয় পেয়েছে ফ্রেঞ্চরা। প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি করেছেন নেইমার; অ্যাসিস্ট করেছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। লিগ ওয়ানে এ নিয়ে টানা ২০ ম্যাচে অপরাজিত রইলো পিএসজি। এর আগে মে ২০১৮ থেকে জানুয়ারি ২০১৯ পর্যন্ত টানা ২১ ম্যাচ হারের মুখ দেখেনি তারা।

আক্রমণের ধারা বজায় রেখে চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পিএসজি। মেসির নিচু শট অবশ্য ঝাঁপিয়ে ফেরান মার্শেই গোলরক্ষক লোপেজ। পরের মিনিটে এমবাপ্পের ক্রসে বল পেয়ে বক্সের ভেতর থেকে শট নেন আশরাফ হাকিমি। এবারও দারুণ দক্ষতায় ফেরান লোপেজ।

১৯তম মিনিটে ফের আক্রমণে উঠে আসে পিএসজি। কিন্তু এবারও বাধা হয়ে দাঁড়ান এই লোপেজ। পোস্টের বাঁ প্রান্ত লক্ষ্য করে শট নেন এমবাপ্পে, ঠেকিয়ে দেন সফরকারী দলের গোলরক্ষক। তবে পিএসজসির মুহুর্মুহু আক্রমণ সামলে ধীরে ধীরে গুছিয়ে উঠতে থাকে মার্শেই। কিন্তু ২৭তম মিনিটে তাদের রক্ষণদেয়াল ভেদ করেন নেইমার। তার কাছ থেকে বল পেয়ে সোজা গোলমুখে শট নেন এমবাপ্পে, কিন্তু লোপেজ হাত বাড়িয়ে বল ক্রসবারের উপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন।

৩৫তম মিনিটে মেসির ফ্রি-কিকে বল ক্রসবারের নিচে লেগে ফিরলে ফিরতি শট নেন ভেরাত্তি। কিন্তু তার শট ব্লক করে ক্লিয়ার করে দেন মার্শইয়ের ডিফেন্ডাররা। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আর শেষ রক্ষা হয়নি তাদের। এবার তাদের রক্ষণের ভুলে বল পেয়ে বক্সের ভেতরে নেইমারের দিকে পাঠান এমবাপ্পে, ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান তারকা। এ মৌসুমে লিগ ওয়ানে তার নবম গোল এটি।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা চালায় মার্শেই। ৫২তম মিনিটে তাদের একটি প্রচেষ্টা ভণ্ডুল করে দেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দুন্নারুম্মা। ওই একটি ভালো সুযোগ নষ্ট করার পর ফের পিএসজির আক্রমণের মুখে পড়ে সফরকারী দল। ৭২তম মিনিটে দলটির কপাল পোড়ে স্যামুয়েল গিগট লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। নেইমারকে খুব বাজেভাবে ট্যাকল করায় রেফারি সরাসরি মাঠ থেকে বের হয়ে যাওয়ার ইশারা করেন কার্ড দেখিয়ে। ১০ জনের মার্শেই আর ঘুরে দাঁড়াতে পারেনি।

১১ ম্যাচে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো পিএসজি। সমান ম্যাচে ৭ জয় এবং ২টি করে ড্র ও হারে ২৩ পয়েন্ট নিয়ে মার্শেই আছে চতুর্থ স্থানে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *