রবিবার, ২৬ মার্চ ২০২৩, ০৭:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আ.লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন লেনিন একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি চাইলেন জয় বিএনপি পাকিস্তানের দালাল পার্টি: ওবায়দুল কাদের ঈশ্বরদীতে গণহত্যায় শহিদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন  ডামুড্যায় অবৈধ যান চলাচল রোধে মোবাইল কোর্ট  কলমাকান্দায় প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ  পরকীয়ার জেরে রূপপুর এনপিপি নিকিমথ কোম্পানির পরিচালকের গাড়ি চালক খুন : এক নারী আটক পানির অভাবে সেঁচ সঙ্কটে ধুকছে বাংলাদেশ সিশেলসকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ রমজানে পণ্যের দাম বৃদ্ধির যৌক্তিক কারণ নেই : তথ্যমন্ত্রী আওয়ামী লীগ নতুন পরিকল্পিত খেলায় নেমেছে : মির্জা ফখরুল ‘পরাশক্তিরা পাকিস্তানের পক্ষ নেওয়ায় গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি মেলেনি’ প্রতিদিন মার্কিন ঘাঁটির উপর দিয়ে উড়ছে রাশিয়ার যুদ্ধবিমান ‘স্যার’ সম্বোধন ঔপনিবেশিক, এটা বদলাতে হবে–আ স ম রব   পাঁচ দশকেও গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি না পাওয়া হতাশাব্যাঞ্জক : রাবি উপাচার্য 

নতুন অটোভ্যান পেয়ে তৃপ্তির হাসি শেখ ফরিদের

নতুন অটোভ্যান পেয়ে তৃপ্তির হাসি শেখ ফরিদের

জহুরুল ইসলাম :
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের চরকাদাই গ্রামের হতদরিদ্র অটোরিকশা চালক শেখ ফরিদ। একমাত্র সম্ভল অটোরিকশা চালিয়েই কোনরকমে জীবিকা নির্বাহ করেন। দেড় মাস আগে সেই অটোরিকশাটি গভীর রাতে চুরি হয়ে যায়। এতে শেখ ফরিদের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। একমাত্র আয়ের উৎস গাড়িটা হারিয়ে দিশেহারা হয়ে পড়ে পরিবারটি।  স্ত্রীর কান্নায় চোখের কোণে জল জমে শেখ ফরিদের।  চারপাশ দ্রুত অন্ধকার হতে থাকে তার।
দিশেহারা শেখ ফরিদের অসহায়ত্বের কথা জানতে পারেন সমাজকর্মী মামুন বিশ্বাস । তিনি তার ফেসবুক আইডিতে শেখ ফরিদকে নিয়ে পোস্ট দিয়ে ফেসবুক বন্ধুদের থেকে  ৬০ হাজার টাকা সংগ্রহ করেন। সেই টাকা থেকে ৫৭ হাজার  টাকা দিয়ে ব্যাটারি চালিত  অটোভ্যান ও ৩ হাজার টাকার খাদ্যসামগ্রী আজ মঙ্গলবার শেখ ফরিদের হাতে তুলে দেন ।
শেখ ফরিদ নতুন গাড়ি ও খাদ্যসামগ্রী পেয়ে প্রাণ খোলা হাসি দিয়ে বলেন, ‘আমি সারাজীবন সবার জন্য দোয়া করবো। নিজের নতুন গাড়ি হওয়ায় এখন আমি অন্তত পরিবার নিয়ে ভাল ভাবে চলতে পারবো।
শেখ ফরিদের স্ত্রী নাজমা জানান, এখন ছেলে মেয়েদের মুখে খাবার তুলে দিতে পারবো। আমি সবার জন্য দোয়া করি যারা আমাকে গাড়ি দিয়েছে।
সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, অসহায় মানুষ ও বন্যপ্রাণীর পাশে  ভাল কিছু নিয়ে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি ফেসবুকের মাধ্যমে অসহায় মানুষ ও বন্যপ্রাণী নিয়ে কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি নিয়মিত। এই কৃতিত্ব ফেসবুক বন্ধুদের। দেশে অনেক অসহায় মানুষ আছে।  আমরা সবাই যদি নিজ নিজ সাধ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়াই তবে আশাহত মানুষগুলো অন্তত ভাল ভাবে বাচাঁর সপ্ন দেখবে।
বা/খ: জই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *