শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

দ্বিতীয় জয়ের সন্ধানে সিডনিতে বাংলাদেশ দল

দ্বিতীয় জয়ের সন্ধানে সিডনিতে বাংলাদেশ দল
সাকিব আল হাসানের সঙ্গে আফিফ হোসেন

স্পোর্টস ডেস্ক : 
প্রথম জয়ের পর ফুরফুরে মেজাজে বাংলাদেশ ক্রিকেট দল। নেদারল্যান্ডসের বিপক্ষে ৯ রানের জয়ে ২ পয়েন্ট নিয়ে বর্তমানে গ্রুপ ‘বি’ তে আছে সবার শীর্ষে রয়েছে। এবার সাকিব আল হাসানদের চোখ দ্বিতীয় জয়ে। সেই লক্ষ্যে হোর্বাট থেকে সিডনিতে পৌঁছেছে লাল-সবুজের দল।
বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিডনিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে ডাচদের বিপক্ষে জয়ে ফেরায় স্বস্তি ফিরিছে বাংলাদেশ শিবিরে। যে জয়ের জন্য দীর্ঘ ১৫ বছর অপেক্ষা করতে হয়েছে সেই জয় এসেছে হোবার্টে। তাই স্বাভাবিকভাবেই স্বস্তির হাওয়া বইছে ক্রিকেটারদের মাঝে।

এই স্বস্তি নিয়ে মঙ্গলবার (২৫ অক্টোবর) হোবার্ট থেকে সিডনিতে যায় বাংলাদেশ দল। এ সময় অধিনায়ক সাকিব আল হাসান, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসসহ সকলকে হাস্যোজ্জ্বল চেহারায় দেখা যায়। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় জয় পেলে এই হাসির রেখা আরো প্রসারিত হবে দল ও দেশের মানুষের।

বাংলাদেশ শিবিরে স্বস্তি হলেও দক্ষিণ আফ্রিকা আছে বিপরীত মেরুতে। সোমবার (২৫ অক্টোবর) জিম্বাবুয়ের বিপক্ষে প্রত্যাশিত জয় পাওয়ার বদলে পয়েন্ট ভাগ করে নিতে হয়েছে তাদের। এতে বাংলাদেশের জন্য সৌভাগ্যের বার্তা নিয়ে এসেছে। এখন প্রোটিয়াদের বিপক্ষে জয় পেলে সেমির পথে এগিয়ে যাবে অনেক দূর।

এক ম্যাচ শেষে গ্রুপ ২ এ ২ পয়েন্ট ও ০.৪৫০ রান রেট নিয়ে সবার শীর্ষে রয়েছে বাংলাদেশ। সমান পয়েন্ট নিয়ে ০.০৫০ রান রেটে দ্বিতীয় অবস্থানে ভারত। এছাড়া ১ পয়েন্ট নিয়ে তিনে জিম্বাবুয়ে ও চারে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *