মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফার্নান্দেজ জাদুতে নকআউটে পর্তুগাল তিন বারের ইউপি সদস্য পেলেন এসএসসিতে জিপিএ- ৫, নারী সদস্য পেলেন ৪.৯৬ সেনবাগে এক বিদ্যালয়ের ৪৩ এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীর সকলেই ফেল! ১০ শিক্ষক অবরুদ্ধ সুইস বাধা ডিঙিয়ে শেষ ষোলোয় ব্রাজিল রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৮ শ’ ভেড়া বিতরণ শ্বাসরুদ্ধকর ম্যাচে রোমাঞ্চকর জয় ঘানার গুলিস্তানে রেডজোনে দোকান বসানোয় পাঁচজনের জেল জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব সমকাল সাংবাদিক শিমুলের ছেলে সাদিক ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না : আপিল বিভাগ ‘লগে আছি ডটকম’-এর এমডি গ্রেফতার! ৩২ বছর আগের নায়িকাকে নিয়ে সালমান ফিরছেন রিমেক নিয়ে আমার আপত্তি নেই : ইয়োহানি জার্সিতে পা লাগায় মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি! একসঙ্গে জিপিএ-৫ পেলেন বাবা-ছেলে!

দুর্নীতির দায়ে বরখাস্ত শিক্ষক হামলা চালিয়েছে স্কুলে

দুর্নীতির দায়ে বরখাস্ত শিক্ষক হামলা চালিয়েছে স্কুলে

সিরাজগঞ্জ পৌর শহরের এসবি রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আরিফুল ইসলামকে দুর্নীতির দায়ে সাময়িক বরখাস্ত করেছে ম্যানেজিং কমিটি। এতে ওই শিক্ষক ক্ষুদ্ধ হয়ে তার কাছে প্রাইভেট পড়া কিছু ছাত্র-ছাত্রী ও বহিরাগতদের নিয়ে স্কুলে হামলা চালিয়ে চেয়ার-টেবিল ও ফ্যান ভাঙচুরসহ লুটপাট করেছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় স্কুলের অধ্যক্ষ বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষক আরিফুল ইসলামকে গ্রেপ্তার করেছে।

মামলা ও শিক্ষকদের সূত্রে জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে আদায়কৃত অর্থ স্কুল ফান্ডে জমা না দিয়ে আত্মসাৎ, প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক একরাম হোসেনের সঙ্গে মারমুখী আচরণ ও পেশাগত অসদাচরণের অভিযোগে ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ গত ২২ সেপ্টেম্বর তারিখে সহকারী শিক্ষক আরিফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন।

বরখাস্তের চিঠি পাওয়ার পরই শিক্ষক আরিফুল ইসলাম স্কুলের অধ্যক্ষের সঙ্গে অশালীন আচরণ ও ভয়ভীতি প্রদর্শনসহ নানা ষড়যন্ত্র শুরু করেন। এরই প্রেক্ষিতে ১২ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে বহিরাগত কিছু উশৃঙ্খল ছেলে ও তার কাছে টিউশনি পড়ুয়া কিছু ছাত্র-ছাত্রীসহ লাঠিসোটা নিয়ে স্কুলে প্রবেশ করেন এবং শিক্ষক আরিফুলের নির্দেশে স্কুলের চেয়ার-টেবিল, স্কুলের গেট ও দরজাসহ অন্যান্য মালামাল ভাঙচুর করেন। এতে প্রতিষ্ঠানের প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এছাড়াও ছয় হাজার টাকা মূল্যের দুটি সিলিং ফ্যান চুরি করে নিয়ে যান তারা।

এ ঘটনায় ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের পরামর্শে স্কুলের অধ্যক্ষ আশরাফুল ইসলাম বাদী হয়ে আরিফুল ইসলামের বিরুদ্ধে মামলা করেন।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, শিক্ষক আরিফুল ইসলামের বিরুদ্ধে ভাঙচুর ও ফ্যান চুরির অভিযোগে মামলা হয়েছে। এ মামলায় বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *