শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাবনায় আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল কলাপাড়ায় নারী কৃষকদের মানববন্ধন, সংবাদ সম্মেলন আজ না হয় কাল, খবরটা জানাজানি হবেই : সিদ্ধার্থ ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ঝগড়ায় সংঘর্ষে নিহত ১ চরাঞ্চলে ভূট্টা চাষে কৃষকের আগ্রহ বেড়েছে  আমাদের হৃদয় আছে বলেই আমরা সেমিফাইনালে : মার্তিনেস নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে ইরান পরমাণু চুক্তি মেনে চলবে : তেহরান কটিয়াদীতে মুরগির বিষ্ঠা দিয়ে মাছ চাষ স্বাস্থ্যঝুঁকি বাড়ছে দুপুরের পর জেলেরা গভীর সাগরে যেতে পারবে ইনজেকশন দিয়ে স্বাবলম্বী দেড় শতাধিক নারী বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদের সম্মেলন ও গুণীজন সম্মাননা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বেগম রোকেয়া দিবস উদযাপন গোলাপবাগে ইন্টারনেট নেই, মোবাইলে কলড্রপ খালেদা জিয়ার হাত কালো নয়, সাদা: আফরোজা আব্বাস পটুয়াখালীর “শ্রেষ্ঠ জয়িতা” কলাপাড়ার মিলি

থাই ডেপুটি পার্মানেন্ট সেক্রেটারি ঢাকায় আসছেন

থাই ডেপুটি পার্মানেন্ট সেক্রেটারি ঢাকায় আসছেন
সারুন চারুয়েনসুয়ান

নিজস্ব প্রতিবেদক : 

চলতি মাসের শেষের দিকে ঢাকায় আসছেন থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি পার্মানেন্ট সেক্রেটারি সারুন চারুয়েনসুয়ান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের আমন্ত্রণে সারুন চারুয়েনসুয়ান ঢাকা সফরে আসছেন।

বাংলাদেশ ও থাইল্যান্ডের দ্বি-পাক্ষিক সম্পর্কের ৫০ বছর উদযাপন উপলক্ষে থাই ডেপুটি পার্মানেন্ট সেক্রেটারি ঢাকায় আসবেন। তার সফরের চূড়ান্ত তারিখ নিয়ে আলোচনা চলছে। সফরটি এ মাসের শেষের দিকে এবং দুই দিনের হতে পারে। তার সফরে চলতি বছরে ফেব্রুয়ারিতে ব্যাংককে অনুষ্ঠিত দ্বিতীয় ফরেন অফিস কনসালটেশনে (এফওসি) যেসব বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে সেগুলোর ফলোআপ থাকবে বলে সংশ্লিষ্টরা জানান।

সূত্র আরও জানায়, থাই ডেপুটি পার্মানেন্ট সেক্রেটারির সফরে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর ওপর জোর দেবে উভয়পক্ষ। এ ক্ষেত্রে মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) প্রসঙ্গ আলোচনায় থাকতে পারে। এছাড়া, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুও আলোচনায় উঠে আসার সম্ভাবনা রয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *