মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ০৯:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশের ৫ বিভাগসহ ১১ অঞ্চলে তাপদাহ ফের ক্ষমতায় আসতে পারেন হাসিনা ও মোদি: দ্য ইকনোমিস্ট নির্বাচনের আগে বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের সাথে টানাপড়েন হলে আলোচনায় সমাধান: আইনমন্ত্রী সরকারের সুর নরম হয়েছে: ফখরুল ভাঙছে মেয়েদের সাফজয়ী দল আফগান সিরিজের প্রাথমিক তালিকা প্রস্তুত, নেই রিয়াদ মাগুরায় অশ্লীল ভিডিও ধারণ ও জিম্মি করে মুক্তিপণ দাবী করা চক্রের মূলহোতাসহ গ্রেফতার ২ নারী মাদারগঞ্জে আওয়ামী লীগ নেতার মা’র জানাজায় মির্জা আজম মহিপুরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাকে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন শ্রীপুরে আ.লীগের সদস্য নবায়ন ও সংগ্রহ কার্যক্রম উদ্বোধন  গলাচিপায় প্রবীণ শিক্ষকের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক ঝিকরগাছায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত রাবি ছাত্রলীগের সহায়তায় মুগ্ধ ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবক ভাঙ্গুড়ায় স্কুলভিত্তিক দুর্নীতি বিরোধী  বিতর্ক প্রতিযোগীতা 

থাইল্যান্ডের নির্বাচনে বড় জয়ের পথে বিরোধীরা

থাইল্যান্ডের নির্বাচনে বড় জয়ের পথে বিরোধীরা

আন্তর্জাতিক ডেস্ক: থাইল্যান্ডের নির্বাচনে বিরোধী দলগুলো বড় ব্যবধানে জয় পেতে যাচ্ছে। নির্বাচনে বর্তমান ক্ষমতাসীনদের ভরাডুবির ঘটনা ঘটেছে। রবিবার (১৪মে) এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোট পড়েছে ৮৫.৬ শতাংশ। ২৯ দেশটির ২ কোটি ৯০ লাখ ৩২ হাজার ৮০২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সব শেষ নির্বাচনী ফলাফল অনুযায়ী মোট ৪০০ আসনের মধ্যে মুভ ফরোয়ার্ড পার্টি সরাসরি নির্বাচনী আসন পেয়েছে ১১৩টি আর দলীয় তালিকাভুক্ত আসন পেয়েছে ৩৮টি। এছাড়া ফিউ থাই পেয়েছে সরাসরি ১১১টি আর দলীয় ৩০টি।

এছাড়া বুমজাইথাই পার্টি পেয়েছে সরাসরি ৫৫টি আসন ও দলীয় ৩টি আসন। এছাড়া পেলাঙ্গ পেচারার্থ পার্টি ৪০টি সরাসরি সিট ও ২টি দলীয় সিটে নির্বাচিত হয়েছে। নির্বাচনে পঞ্চম স্থানে আছে সাবেক সেনাপ্রধান ও বর্তমান প্রধানমন্ত্রী প্রয়ুথ চান ওচার রাজনৈতিক দল ইউটিএন। তার দল সরাসরি ২৫টি ও ১২টি দলীয় সিট পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *