শনিবার, ১০ জুন ২০২৩, ০৭:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্মার্ট বাংলাদেশ গড়তে শিশুদের স্মার্ট হিসেবে গড়ে তুলতে হবে-ধর্ম প্রতিমন্ত্রী নেছারাবাদের গুয়ারেখা ইউপি উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন ফারজানা সংলাপের আশার প্রদীপ এখনও নেভেনি: কাদের রাসিক নির্বাচনে ৮নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জনির প্রচার মিছিলে জনতার ঢল নিষেধাজ্ঞা অমান্য করে বরফ কল চালু : বন্ধ করলো নৌ-পুলিশ কোরবানি ঈদ সামনে পাবনা-সিরাজগঞ্জে ভেজাল ভুসি ও ওষুধের রমরমা ব্যবসা রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প :২ লক্ষ ৯৮ হাজার টাকার যন্ত্রাংশসহ ৪ চোর আটক  মীরসরাইয়ে লোকালয় থেকে বিরল প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার তালায় কনের পিতাকে জরিমানা, পালিয়েছে বর! শাহজাদপুরে প্রফেসর ডা.এমএ মতিন ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন ‘সব ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের সেরা হবে’ বিএনপির সঙ্গে সংলাপের প্রয়োজন নেই: তথ্যমন্ত্রী সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে : মির্জা ফখরুল পদযাত্রা কর্মসূচির রুট ঘোষণা করেছে বিএনপি ট্রাক-ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ

তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক : 
ফুটবল বিশ্বকাপের ইতিহাস একশ’ বছরের দোরগোড়ায়। এই একশ’ বছরের ইতিহাসে কোনো নির্দিষ্ট ম্যাচে তিন নারী রেফারি দায়িত্ব পালন করেননি। কাতার বিশ্বকাপ সেই ধারা ভাঙতে যাচ্ছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) কোস্টারিকা বনাম জার্মানি ম্যাচে তিন নারী রেফারিকে দায়িত্ব পালন করতে দেখা যাবে।

আল বায়ত স্টেডিয়ামে রাত ১টায় মুখোমুখি হবে জার্মানি ও কোস্টারিকা। এই ম্যাচে প্রধান রেফারি হিসেবে থাকবেন ফ্রান্সের স্টেফানি ফ্রাপার্ট। তার সহযোগী হিসেবে থাকবেন ব্রাজিলের নেউজা ইনেস ও মেক্সিকোর কারেন দিয়াজ। তাদের দায়িত্ব দেয়ার ব্যাপারটি বুধবার (৩০ ডিসেম্বর) জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

এক টুইটে ফিফা বলেছে, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) তিনজন নারী রেফারি বিশ্বকাপ ম্যাচ পরিচালনা করবেন, যা এই প্রতিযোগিতার ইতিহাসে প্রথম। স্টেফানি ফ্রাপাটকে সহযোগিতা করবেন নেউজা ইনেস ও কারেন দিয়াজ। ইতিহাস তৈরি হতে যাচ্ছে।’

প্রসঙ্গত, জার্মানি বনাম কোস্টারিকার ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচ দিয়েই নির্ধারণ হবে কে যাচ্ছে শেষ ষোলোয়। ‘ই’ গ্রুপে কোস্টারিকা ও জার্মানির মতো এখনও শেষ ষোলোর আশা বেঁচে আছে অন্য দুই দল স্পেন ও জাপানের। টেবিলে ৪ পয়েন্ট নিয়ে স্পেন শীর্ষে এবং ৩ পয়েন্ট নিয়ে জাপান দুই ও কোস্টারিকা তিনে আছে। ১ পয়েন্ট নিয়ে জার্মানির অবস্থান সবার শেষে। এই গ্রুপের দুই ম্যাচে যারাই জিতবে, তারাই যাবে শেষ ষোলোতে।

আবার দুই ম্যাচ ড্র হলে শেষ ষোলোর টিকিট পাবে স্পেন। অন্যদল শেষ ষোলোর টিকিট পাবে গোল ব্যবধানের হিসাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *