মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ০৪:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতার উদ্যোগে ৫’শ দুঃস্থের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ তাড়াশের বারুহাস ইউপি’র উম্মুক্ত বাজেট ঘোষণা ফরিদপুরে ৪০১ বোতল ফেনসিডিলসহ দুই মাদক ব‍্যবসায়ী আটক  পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় বাইসাইকেল চালকের মৃত্যু শাহজাদপুরে গো-খাদ্যে ভেজাল করার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা তিতাসে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা  বেলকুচিতে গ্রাম পুলিশ সদস্যদের মাঝে বাইসাইকেল বিতরণ  এনায়েতপুরে মাওঃ শহীদুল ইসলামের বিরুদ্ধে অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগ রাজনৈতিক স্থিতিশীলতায় দেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী মৃত্যুর জন্য হোটেলে ঘর ভাড়া করতে হয় যে দেশে ‘দেশের যে কোন সাফল্যে বিএনপির গাত্রদাহ হয়’ ফরমায়েশি রায়ে আন্দোলন দমাতে চায় সরকার: ফখরুল মঠবাড়িয়ার শালিস প্রধানের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে মামলা যমুনায় ৮ বার ভাঙনের পরেও সোনাতনী উচ্চ বিদ্যালয় শিক্ষার আলো ছড়াচ্ছে উল্লাপাড়ায় ২’শতাধিক শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

ডেঙ্গুতে আক্রান্ত ১২০, মৃত্যুশূন্য

ডেঙ্গুতে আক্রান্ত ১২০, মৃত্যুশূন্য

নিজস্ব প্রতিবেদক : 

দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭২৭ জনে। তবে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

শুক্রবার (২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১২০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৭৮ জন এবং ঢাকার বাইরের ৪২ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে— চলতি বছরে ১ জানুয়ারি থেকে ১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৫৭ হাজার ৮৫৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৬ হাজার ৮০৩ জন এবং ঢাকার বাইরের ২১ হাজার ৫৫ জন।

অন্যদিকে, ডেঙ্গু আক্রান্ত ৫৭ হাজার ৮৫৮ জনের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৫ হাজার ৮৭৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৫ হাজার ৬৯৪ জন এবং ঢাকার বাইরের ২০ হাজার ১৮৩ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর পাওয়া যায়। এনিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ২৫৪ জনের। এবছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *