বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ কীর্তি সুরেশের বিয়ে

ডিএসসিসির চাকরিচ্যুত কর্মীদের মানববন্ধনে হামলার অভিযোগ

ডিএসসিসির চাকরিচ্যুত কর্মীদের মানববন্ধনে হামলার অভিযোগ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) চাকরিচ্যুত পরিচ্ছন্নতাকর্মীদের মানববন্ধনে মেয়র ও কাউন্সিলরপন্থি লোকজনের হামলা করার অভিযোগ করা হয়েছে। তাদের ৬ দফা দাবির আন্দোলনে ধস্তাধস্তির ঘটনাও ঘটেছে। তবে ঘটনাস্থলের পুলিশ উপস্থিত হয়ে নিয়ন্ত্রণে নেয়।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ডিএসসিসির স্ক্যাভেঞ্জার্স অ্যান্ড ওয়ার্কার্স ইউনিয়নের মানববন্ধনে এ ঘটনা ঘটে।

মানববন্ধনে অংশ নেওয়ারা অভিযোগ করে বলেন, আমাদেরকে অন্যায়ভাবে চাকরিচ্যুত করেছেন মেয়র তাপস। আমরা চাকরি ফিরে পেতে এখানে মানববন্ধন করতে এসেছি। কিন্তু আমরা যাতে মানববন্ধন করতে না পারি সেজন্য মেয়র ও কাউন্সিলর পক্ষের লোকেরা আমাদের বিরুদ্ধে শ্লোগান দেয় ও আমাদের ওপর হামলা চালায়।

প্রেস ক্লাব এলাকায় দায়িত্বরত ওসি (পেট্রোল) আবুল বাশার ঢাকা পোস্টকে বলেন, চাকরিচ্যুতরা এখানে মানববন্ধন করছিলো। তাদের বিরুদ্ধে একটি গ্রুপ এসে ধস্তাধস্তি শুরু করলে আমরা দু’পক্ষকে দু’দিকে সরিয়ে দিয়েছি।

তাদের ৬ দফা দাবিগুলো হলো-

১. ১৯৯২ সালের ১০ জুন তারিখে জারি করা ৯৭৯ আদেশ পুনর্বহাল করতে হবে।

২. পরিচ্ছন্নতাকর্মীদের অবসরে যাওয়ার সঙ্গে সঙ্গে পোষ্য কোঠায় চাকরি এবং অবসরে যাওয়া কর্মীকে এককালীন ১০ লাখ টাকা দিতে হবে।

৩. কর্মরত অবস্থায় কোনো কর্মীর মৃত্যু হলে সরকারি বিধি অনুযায়ী ৮ লাখ টাকা দিতে হবে।

৪. ঠিকা ভিত্তিক পরিচ্ছন্নতাকর্মীদের বাসস্থান নিশ্চিত করতে হবে এবং স্ক্যাভেঞ্জার্স অ্যান্ড ওয়াকার্স ইউনিয়নের নেতা ও অন্যান্য পরিচ্ছন্নতাকর্মীদের অন্যায়ভাবে কর্মচ্যুত আদেশ বাতিল করে পুনর্বহাল করতে হবে।

৫. কয়েকশ বছর ধরে বসবাসকারী কোনো পরিবারকে বাসস্থানের অধিকার থেকে বঞ্চিত করা যাবে না।

৬. পরিচ্ছন্নতাকর্মীদের নিয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা পূর্ণ বাস্তবায়ন করতে হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *