শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৭ এমপির সংসদ থেকে পদত্যাগের ঘোষণা ১১ লাখের যৌতুক ফিরিয়ে দিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন যুবক রোমান্টিক সিনেমায় আর অভিনয় করবেন না রণবীর বাংলাদেশি সমর্থকদের জন্য নাচবেন মেসি : আগুয়েরো রাজধানীর অলিগলিতে সতর্ক অবস্থানে আওয়ামী লীগ কর্মীরা খালেদা জিয়ার বাসভবনের আশপাশে আরো পুলিশ মোতায়েন বাংলাদেশের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাকর্মীরা ঘরে না ঢোকা পর্যন্ত আমরা পাহারায় থাকব : নিখিল সমাবেশ ঘিরে যে আতঙ্ক ছিল, আজ নেই: ডিবিপ্রধান নেতাকর্মীরা পাহারাদার হিসেবে আছেন: মায়া পূর্বাঞ্চলের পরিস্থিতি খুবই জটিল: জেলেনস্কি রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৯ কক্সবাজারের কালো টপসে ঝলমলে মিম হলুদ জার্সিতে নেইমারের ভবিষ্যৎ অনিশ্চিত হেলিকপ্টারে চলছে র‌্যাবের টহল

ট্রেনে, মিনি ট্রাক, সাইকেল ও পায়ে হেঁটে সমাবেশে আসছেন বিএনপি নেতাকর্মীরা

ট্রেনে, মিনি ট্রাক, সাইকেল ও পায়ে হেঁটে সমাবেশে আসছেন বিএনপি নেতাকর্মীরা

সিলেট ব্যুরো অফিস : 
সিলেটে বিএনপির গণসমাবেশ। আর এ দিনেই পরিবহন ধর্মঘট ডেকেছে সিলেট জেলা বাস-মিনি বাস মালিক সমিতি এবং পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ধর্মঘটের কারণে ট্রেনে, বাস ও মিনি বাস চলাচল বন্ধ রয়েছে। বড় আকারের ট্রাকও চলছে না।

তবে এই ধর্মঘটও বিএনপির নেতা-কর্মীদের জন্য বাধা হতে পারেনি। তারা ছোট আকারের যানবাহনে চড়ে, অনেকে হেঁটে সমাবেশে যোগ দিচ্ছেন।

শনিবার (১৯ নভেম্বর) সকাল থেকে সিলেটের বিভিন্ন প্রবেশপথে ঘুরে দেখা গেছে, ট্রেনে, মিনি ট্রাক ও সিএনজি অটোরিকশাযোগে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশে যোগ দিচ্ছেন। বেশ কিছু নেতা-কর্মীকে মোটরসাইকেলযোগে আসতে দেখা যায়। এছাড়া কেউ কেউ পায়ে হেঁটেই সমাবেশস্থল আলিয়া মাদরাসা মাঠের দিকে যাচ্ছেন।

নগরীর অন্যতম প্রবেশপথ চন্ডিপুল এলাকায় মিনি ট্রাকযোগে আসা কয়েকজন নেতা-কর্মী জানান, তারা বালাগঞ্জ উপজেলা থেকে আসছেন। বাস ও মিনি বাস না পাওয়ায় মিনি ট্রাক ভাড়া করে তারা দুই শতাধিক নেতা-কর্মী সমাবেশে যোগ দিচ্ছেন।
মিনি ট্রাকে থাকা করম মিয়া নামের এক যুবদল কর্মী বেশ উচ্চকণ্ঠে বলেন, ধর্মঘট দিয়া আমরারে আটকাইবার দিন শেষ।

সরেজমিনে সিলেট রেলওয়ে স্টেশনে দেখা যায়, স্টেশনে বিএনপি নেতা-কর্মীদের ভিড়। ট্রেনের বগিগুলো নেতাকর্মীতে ঠাসা। সবাই স্লোগান দিচ্ছেন। স্টেশন থেকে বের হয়ে ছোট ছোট মিছিল নিয়ে তারা সিলেট আলিয়া মাদরাসার মাঠের দিকে যাচ্ছেন।
ট্রেনে করে হবিগঞ্জ থেকে এসেছেন আফজল নামে একজন। তিনি বলেন, সরকার ইচ্ছে করে গাড়ি বন্ধ করে দিয়েছে। আমরা ট্রেনে করে এসেছি। আমাদের জেলার অনেক নেতাকর্মী গতকাল এসেছেন। আজ সকালে আমরা এসেছি।

সিলেট রেলওয়ে স্টেশনের মাস্টার নুরুল হক বলেন, দুই দিন ধরে পরিবহন ধর্মঘট চলছে। এ কারণে ট্রেনের টিকিটের চাপ বেড়েছে। স্টেশনেও যাত্রীদের ভিড় বেড়েছে।

এদিকে, আলিয়া মাদরাসা মাঠ ক্রমেই পরিপূর্ণ হয়ে ওঠছে। হাজারো নেতা-কর্মীর স্লোগানে মুখরিত রয়েছে সমাবেশস্থল।

পরিবহন ধর্মঘটের কারণে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) থেকেই বিএনপি নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। শুক্রবার (১৮ নভেম্বর) সুনামগঞ্জ থেকে নৌকাযোগে ও মোটরসাইকেলযোগে হাজার হাজার নেতা-কর্মী যোগ দেন। মাঠের মধ্যেই রাত্রিযাপন ও খাবার সারেন তারা। এছাড়া বেশ কয়েকটি সেন্টারও তাদের থাকার জন্য ভাড়া করা হয়।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর আজ সিলেটে গণসমাবেশ আয়োজন করেছে দলটি। এটি তাদের সপ্তম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া স্থানীয় বিএনপি ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য দেবেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *