বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

চিনি বাজার থেকেই উধাও

চিনি বাজার থেকেই উধাও
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : 
দফায় দফায় দাম বাড়ার পরও বাজারে দেখা দিয়েছে চিনির সঙ্কট। কোনো কোনো দোকানে চিনি পাওয়া গেলেও, সেখানে দাম রাখা হচ্ছে রেকর্ডসম।
এবার বাজার থেকেই উধাও চিনি!

আজ শুক্রবার (২১ অক্টোবর) রাজধানীর কারওয়ানবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

তিন দফায় বেড়ে খুচরা বাজারে চিনি বিক্রি হচ্ছে ১১০ টাকা পর্যন্ত, যা গেল সপ্তাহেও বিক্রি হয়েছে ৯০ থেকে ৯৫ টাকায়।

কারওয়ানবাজারের বিক্রেতারা জানান, এক কেজি খোলা চিনির দাম ৯০ টাকা বেঁধে দেয়া হলেও কিনতে গেলেই বর্তমানে দাম পড়ছে ১০২ থেকে ১০৪ টাকা। তাই তারা বিক্রি করছেন না এই পণ্যটি। এতোদিন প্যাকেটজাত চিনি পাওয়া গেলেও এখন এই চিনির সঙ্কট দেখা দিয়েছে, বাজারে নেই বলে দাবি বিক্রেতাদের।

এদিকে, লাগাতার কমতে থাকা খোলা সয়াবিন ও পামতেলের দাম আবার বাড়তে শুরু করেছে।

গত সপ্তাহে যে মানের খোলা সয়াবিন তেল বিক্রি হতো ১৫৬ থেকে ১৫৮ টাকা লিটার হিসেবে শুক্রবার তা বিক্রি হচ্ছে ১৬২ টাকায়। পাম তেলের দাম লিটারে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১১৫ থেকে ১১৮ টাকায়।

তবে, স্থিতিশীল চালের দাম। কমতির কথা জানিয়েছেন বিক্রেতারা। টানা দুই সপ্তাহ বৃদ্ধির পর কমেছে মুরগির দামও।

দুই সপ্তাহ মুরগির দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা বৃদ্ধির পর এবার ১০ টাকা কমেছে বলে জানান বিক্রেতারা।

ক্রেতা-বিক্রেতারা জানান, ভরপুর রঙিন সবজি বাজারে রয়েছে দাম কমতির স্বস্তি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *