শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাবনায় আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল কলাপাড়ায় নারী কৃষকদের মানববন্ধন, সংবাদ সম্মেলন আজ না হয় কাল, খবরটা জানাজানি হবেই : সিদ্ধার্থ ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ঝগড়ায় সংঘর্ষে নিহত ১ চরাঞ্চলে ভূট্টা চাষে কৃষকের আগ্রহ বেড়েছে  আমাদের হৃদয় আছে বলেই আমরা সেমিফাইনালে : মার্তিনেস নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে ইরান পরমাণু চুক্তি মেনে চলবে : তেহরান কটিয়াদীতে মুরগির বিষ্ঠা দিয়ে মাছ চাষ স্বাস্থ্যঝুঁকি বাড়ছে দুপুরের পর জেলেরা গভীর সাগরে যেতে পারবে ইনজেকশন দিয়ে স্বাবলম্বী দেড় শতাধিক নারী বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদের সম্মেলন ও গুণীজন সম্মাননা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বেগম রোকেয়া দিবস উদযাপন গোলাপবাগে ইন্টারনেট নেই, মোবাইলে কলড্রপ খালেদা জিয়ার হাত কালো নয়, সাদা: আফরোজা আব্বাস পটুয়াখালীর “শ্রেষ্ঠ জয়িতা” কলাপাড়ার মিলি

গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলা ও ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার তালগাছি বাজারে অবস্থিত গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগ ও ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।

আজ বুধবার বিকেল ৫টার দিকে তালগাছি বাজার এলাকায় ঢাকা-নগরবাড়ি মহাসড়কে বিএনপিকে আগুন-সন্ত্রাসের দল আখ্যায়িত করে বিভিন্ন স্লোগান দিতে দিতে বিক্ষোভ প্রদর্শণ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আওয়ামী লীগ নেতারা জানান, বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা গতকাল ২২ নভেম্বর মঙ্গলবার রাত ১০টার দিকে  আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলা, অগ্নিসংযোগ এবং ভাঙচুর করে। এসময় বিএনপি-জামায়াতের লোক আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, প্রধানমন্ত্রী শেখ হসিনার ছবি ভাঙচুর, দলীয় কার্যালয়ে থাকা  টেলিভিশন ভাঙচুর,  আসবাবপত্র ভাঙচুর এবং ভিতরে থাকা মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে । তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন  এসে আগুন নেভাতে সক্ষম হলেও বিএনপি-জামায়াত নেতাকর্মীরা দ্রুত ঘটনা স্থল থেকে পালিয়ে যায় বলে অভিযোগ করা হয়। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম দলীয় নেতা-কর্মী নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন ।

এ ঘটনার প্রতিবাদে  বুধবার বিকেল বিক্ষোভ মিছিল বের হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম, সাধারন সম্পাদক এ্যাড. শেখ আব্দুল হামিদ লাবলু, যুগ্ম-সাধারন সম্পাদক মুস্তাক আহমেদ, আব্দুল ওদুদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল, মাহবুবে ওয়াহেদ শেখ কাজল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গণি চৌধুরি শুভ্র, গাড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম  আকতার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন নয়নসহ সভাপতি নাসির উদ্দিন,  জুয়েল আহমেদ শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হোসেন সুনাম প্রমূখ উপস্থিত ছিলেন।

এদিকে এঘটনার খবর পেয়ে ঘটনার পরপরই সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল)  হাসিবুল ইসলাম,  শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নজরুল ইসলাম মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আলামত সংগ্রহ করে সেগুলো থানায় নিয়ে যান ।

অপরদিকে, বুধবার দুপুরে গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন নয়ন এ ঘটনায় বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাতনামা ১শ’ ৫০ জনকে আসামী করে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

বা/খ:জই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *