বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

গাজীপুরে পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ 

গাজীপুরে পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ 

কাজী মকবুল, গাজীপুর প্রতিনিধি :

গাজীপুরে অর্জিত ছুটির টাকা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে দেশীপাড়া এলাকার ‘ইমন ফ্যাশন’ নামের পোশাক কারখানার শ্রমিকেরা। আজ রোববার (২২ জানুয়ারি) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এক ঘন্টা গাজীপুর মহানগরের শিববাড়ী-শিমুলতলী সড়কের বটতলা মোড়ে শ্রমিকেরা সড়ক অবরোধ করে রাখে। এতে সড়কের উভয় পাশের যান চলাচল বন্ধ হয়ে যাত্রীরা চরম দূর্ভোগে পড়ে।

গাজীপুরে অর্জিত ছুটির টাকা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে দেশীপাড়া এলাকার ‘ইমন ফ্যাশন’ নামের পোশাক কারখানার শ্রমিকেরা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম জানান, রবিবার সকালে শ্রমিকেরা শান্তিপূর্ণভাবে কাজে যোগদান করে। বাৎসরিক অর্জিত ছুটির টাকার জন্য তারা কয়েকদিন যাবৎ কারখানা কৃর্তপক্ষের কাছে দাবী জানিয়ে আসছিলো। কর্তৃপক্ষ তাদেরকে টাকা পরিশোধের আশ্বাস দিয়ে টালবাহানা করছিলো। পরে সকাল ৯ টার দিকে তারা কাজ বন্ধ করে শিববাড়ী-শিমুলতলী সড়কের বটতলা মোড়ে এসে শান্তিপূর্ণ অবস্থান নেয়। এসময় সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে শান্ত করে।

ইমন ফ্যাশন পোশাক কারখানার সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) আবু সাঈদ মুরাদ জানান, জেলা প্রশাসনের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শিল্প পুলিশসহ শ্রমিকদের নিয়ে আলোচনা করে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বললে এবং তাদের দাবি মেনে নিলে তারা আবরোধ তুলে নেয়। আজকের জন্য কর্তৃপক্ষ কারখানা ছুটি দিয়ে দেওয়া হয়।

গাজীপুরে অর্জিত ছুটির টাকা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে দেশীপাড়া এলাকার ‘ইমন ফ্যাশন’ নামের পোশাক কারখানার শ্রমিকেরা।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) রেজোয়ান আহমেদ, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সদর জোন) রিপন চন্দ্র সরকার, শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক রোমেনুল ইসলাম উপস্থিত থেকে আগামীকাল সোমবার (২৩ জানুয়ারী) থেকে কারখানায় কাজে যোগ দেয়ার জন্য শ্রমিকদের বলা হয়।

বা/খ: জই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *