শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানাসহ আটক-৩ রাজশাহীতে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন কলমাকান্দায় সচেতনতা তৈরিতে বৈঠক শ্রীমঙ্গলে তিন দিনব্যাপী পিঠা উৎসব শুরু শ্রীমঙ্গলে টপসয়েল কাটার দায়ে ১ জনের ৫০ হাজার টাকা দন্ড রাস্তাঘাটের ব্যাপক উন্নয়নের পাশাপাশি দুর্ঘটনা অনেক বেড়েছে : সংসদে হানিফ সোনার চামচে রাজ-পরীমণির ছেলের মুখে ভাত! বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা চীন বাংলাদেশের বৃহৎ অর্থনৈতিক ও বাণিজ্যিক অংশীদার : বাণিজ্যমন্ত্রী স্মার্ট বাংলাদেশ নির্মাণে সরকার কাজ করছে : স্পিকার হিরো আলমের অভিযোগের কোনও ভিত্তি নেই : ইসি রাশেদা দেশে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ২০৩১৬ : সংসদে শিক্ষামন্ত্রী রাজউকে অনলাইনে নকশার আবেদন ৩৪ হাজার : সংসদে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আইএমএফের ঋণের প্রথম কিস্তি পেল বাংলাদেশ নোবিপ্রবিতে আট দাবিতে তৃতীয় দিনও আন্দোলন অব্যহত

ক্যামেরুন-সার্বিয়া ৬ গোলের জমজমাট লড়াই ড্র

ক্যামেরুন-সার্বিয়া ৬ গোলের জমজমাট লড়াই ড্র

স্পোর্টস ডেস্ক : 

কাতার বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে শেষ সময়ে জোড়া গোল করে ক্যামেরুনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে সার্বিয়া। সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪ টায় আল জানুব স্টেডিয়ামে মাঠে নামে এই দু’দল। ম্যাচে প্রথমে ক্যামেরুন লিড নিলেও শেষ মুহূর্তে জোড়া গোল করে লিড নিয়ে বিরতিতে যায় সার্বিয়া। বিরতি থেকে ফিরে গোলের দেখা পায় সার্বিয়া। তবে শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়ে সার্বিয়া ও ক্যামেরুন।

ম্যাচের শুরু থেকেই ক্যামেরুনকে চাপে রাখে সার্বিয়া। একের পর একে আক্রমণ করে ক্যামেরুন ডিফেন্সকে ব্যস্ত রাখে সার্বিয়া। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে ক্যামেরুন। ক্যামেরুনের ওপর চাপ সৃষ্টি করলেও গোলের দেখা পায় না সার্বিয়া।

উল্টো ম্যাচের ২৯ মিনিটে গোলের দেখা পায় ক্যামেরুন। জিন-চার্লস ক্যাসটেলেটোর গোলে এগিয়ে যায় ক্যামেরুন। তার গোলে ম্যাচে প্রথম লিড পায় ক্যামেরুন। ম্যাচে পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে সার্বিয়া। একের পর এক আক্রমণ করলেও তা আটকে যায় ক্যামেরুন ডিফেন্সে।

ম্যাচের ৪৩ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে পিয়ের কুন্ডে পর পর দুই শট নেন। তবে তা আটকে দেন সার্বিয়ার গোলরক্ষক ভাঞ্জা মিলিনকোভিচ। ম্যাচের অতিরিক্ত সময়ে পাওয়া ফ্রি কিক থেকে গোলের দেখা পায় সার্বিয়া। ফ্রি কিক থেকে উঠিয়ে দেওয়া বলে হেড করে বল ক্যামেরুনের জালে জড়ান পাভলোভিচ। তার গোলে ম্যাচে সমতা আনে সার্বিয়ার।

তবে ম্যাচে একদম শেষ সময়ে আবারও গোলের দেখা পায় সার্বিয়া। মিলিঙ্কোভিক-সাভিকের করা গোলে লিড পায় সার্বিয়া। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-১ গোলে এগিয় থেকে বিরতিতে যায় সার্বিয়া।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। ম্যাচের ৫৩ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ডি বক্সে ৩টি পাস খেলে বল ক্যামেরুনের জালে জড়ান আলেক্সান্দার মিত্রোভিচ। তার গোলে ম্যাচে দুই গোলের লিড পায় সার্বিয়া।

ম্যাচের ৫৬ মিনিটে ফ্রি কিক থেকে গোলের সুযোগ পায় ক্যামেরুন। তবে ফ্রি কিক থেকে বাড়ানো বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন চৌপো-মোটিং। এরপর ম্যাচের ৬১ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় ক্যামেরুন। কিন্তু তা থেকে গোল পায়নি ক্যামেরুন।

ম্যাচের ৬৩ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে ঠান্ডা মাথায় অসাধরণ গোল করেন ভিনসেন্ট আবুবকর। তার গোলে ব্যবধান কমায় ক্যামেরুন।

এরপর ম্যাচের ৬৬ মিনিটে আবারও গোলের দেখা পায় ক্যামেরুন। কাউন্টার অ্যাটাক থেকে বল নিয়ে যায় ভিনসেন্ট আবুবকর। তার বাড়ানো বলে ছুঁইয়ে বল জালে জড়ান চৌপো-মোটিং। সেইসঙ্গে ম্যাচে সমতায় আসে ক্যামেরুন। ম্যাচের ৭৬ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করে সার্বিয়া। এরপর ম্যাচের ৮৬ মিনিটে দূরে থেকে সার্বিয়ার গোলমুখে শট নেন ভিনসেন্ট আবুবকর। তবে তা নিজের গ্লোভসে নেন ভাঞ্জা মিলিনকোভিচ।

এরপর গোলের জন্য বেশ কিছু আক্রমণ চালায় দু’দল। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়ে সার্বিয়া ও ক্যামেরুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *