বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ কীর্তি সুরেশের বিয়ে প্রফেসর মযহারুল ইসলাম ॥ শ্রদ্ধাঞ্জলি সিটি করপোরেশনে মহামারি বিশেষজ্ঞ পদসৃষ্টির প্রস্তাব পেয়েছি : স্থানীয় সরকারমন্ত্রী বৃহস্পতিবার বাংলাদেশ সফরে আসছে ভারত

কসবার অগ্নিকান্ডে ৯টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি :

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবার পুরাতন বাজারে মঙ্গলবার গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। ক্ষতিগ্রস্থরা দাবী করছেন এতে তাদের কমপক্ষে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

দমকল বাহিনী, উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, কসবা পৌর শহরের পুরাতন বাজারের তরকারি পট্টিতে সোমবার রাত দেড়টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। দুই-তিনটি দোকানে আগুন দেখতে পায় বাজারের নৈশ্য পহরীরা ও স্থানীয় কয়েকজন ব্যবসায়ী। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে একে একে নয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে রাত সোয়া দুইটার দিকে কসবার কুটি চৌমহনী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

পুড়ে যাওয়া দোকানগুলির মধ্যে রয়েছে সজিব দাস, শ্যাম্বু দাস, নারায়ন চন্দ্র দাসের তিনটি শুটকির দোকান, মিন্টু মিয়ার আলুর আড়ৎ, সাত্তার মিয়ার আলুর আড়ৎ, আনিস মিয়ার তরকার দোকান, অদির কর্মকার ও গুরুপদ কর্মকারের কামারশালা এবং আলমগীর মিয়ার গোডাউন।
কসবা পুরাতন বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম বলেন, কেউ কেউ বলছেন আলুর দোকান আবার কেউ বলছেন কর্মককারের দোকান থেকেই প্রথম আগুনের সূত্রপাত হয়েছে। সুনির্দিষ্টভাবে বলা যাচ্ছে না কোন দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দুই-তিনটি দোকানে আগুন ছড়িয়ে পড়লে বাজারের নৈশ্য প্রহরী ও স্থানীয় দুই একজন ব্যবসায়ী আগুন দেখতে পেয়ে চিৎকার করলে আমারা দৌড়ে আসি। ৯টি দোকান পুড়ে গেছে। কোটি টাকারও বেশী ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছি।

কসবার কুটি চৌমহনী ফায়ার সার্ভিসের ইউনিট লিডার আবদুল্লা আল খালিদ বলেন, বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। দুটি ইউনিট প্রায় ঘন্টাখানেক চেষ্টা চালালেআগুন নিয়ন্ত্রনে আসে। তদন্ত করে ক্ষয়ক্ষতি নিরুপন করা হবে।

কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলম বলেন, অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. বেলাল হোসাইনকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদান দেওয়া হবে।

 

বা/খ:জই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *