বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

কষ্টের জয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল

স্প্যানিশ লা লিগায় গেতাফেকে ১-০ গোলের ব্যবধানে হারালো রিয়াল মাদ্রিদ। জয়ের পথে ফেরার পাশাপাশি আবারও লিগ টেবিলের শীর্ষে উঠলো কার্লো আনচেলত্তির দল। প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে লা লিগার ম্যাচটির জয়ের নায়ক এদের মিলিতাও একমাত্র গোলটি করেন।

শিরোপা ধরে রাখার অভিযানে আট ম্যাচ খেলে এই প্রথম জাল অক্ষত রেখে জিতল মাদ্রিদের দলটি। প্রথম সাত ম্যাচে প্রতিটিতেই একটি করে গোল হজম করেছিল তারা। লিগে প্রথম ছয় রাউন্ডে জয়ের পর গত সপ্তাহে ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে পয়েন্ট হারায় রিয়াল। পয়েন্ট তালিকায়ও দুইয়ে নেমে যায় তারা।

জয়ের ধারায় ফিরতে মরিয়া দলটি এদিন তৃতীয় মিনিটে এগিয়ে যায়। লুকা মদ্রিচের কর্নারে হেডে গোলটি করেন মিলিতাও।

প্রথমার্ধে আরও কয়েকটি ভালো সুযোগ পায় রিয়াল। কিন্তু ফেদে ভালভেরদে ও মদ্রিচ উড়িয়ে মারার পর রদ্রিগোর হেড রুখে দেন গোলরক্ষক। বিরতির আগে ভিনিসিউস জুনিয়র বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। তবে তার আগে বল বাইলাইনের বাইরে চলে যাওয়ায় ভিএআরে সিদ্ধান্ত পাল্টে যায়।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে মুহুর্তের ব্যবধানে তিনটি সুবর্ণ সুযোগ নষ্ট হয় রিয়ালের। ভিনিসিউসের পাস বক্সে ফাঁকায় পেয়ে রদ্রিগোর নেওয়া শট রক্ষণে প্রতিহত হয়, এরপর অহেলিয়া চুয়ামেনির জোরাল শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। আলগা বল পেয়ে এবার শট নেন মদ্রিচ, কিন্তু সেটাও ঠেকিয়ে দেন ডিফেন্ডার ফাব্রিসিও।

পরের মিনিটেই প্রতি-আক্রমণে ভীতি ছড়ায় গেতাফে। তবে কার্লোস আলেনার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে জাল অক্ষত রাখেন থিবো কোর্তোয়ার জায়গায় সুযোগ পাওয়া আন্দ্রি লুনিন। ৫৭তম মিনিটে দারুণ চিপ শট আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে বল পাঠান রদ্রিগো। তবে তিনি নিজেই অফসাইডে থাকায় ভিএআরে বাতিল হয় গোল।

শেষ দিকে সমতায় ফিরতে কয়েকটি ভালো আক্রমণ করে লিগ টেবিলের ১৬ নম্বর দলটি। কিন্তু আসরে পঞ্চম হার এড়াতে পারেনি তারা। আট ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ২২। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ১৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ফিরতি লেগে শাখতার দোনেৎস্কের মাঠে খেলতে যাবে আনচেলত্তির দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *