বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

কলাপাড়ায় তফসিল ঘোষনা হতেই আ’লীগের তৃণমূল কাউন্সিল 

কলাপাড়ায় তফসিল ঘোষনা হতেই আ’লীগের তৃণমূল কাউন্সিল 

এ এম মিজানুর রহমান বুলেট,  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :
পটুয়াখালীর কলাপাড়ার মেয়াদোত্তীর্ন ৫ ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা হতেই ক্ষমতাসীন দলের চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাঁপে সরগরম এখন আওয়ামী লীগের তৃণমূলে। দলীয় কার্যালয় থেকে চেয়ারম্যান পদের মনোনয়ন ফরম সংগ্রহ চলছে। এরপর প্রার্থী বাছাইয়ের কাউন্সিলে বেশী ভোট পেতে কাউন্সিলর, ডেলিগেটদের দ্বারে দ্বারে যাচ্ছে প্রার্থীরা, আবার কেউ কেউ টাকাও দিচ্ছেন। আর দীর্ঘদিন দলের সুবিধা বঞ্চিত কাউন্সিল ভোটারগনও ভোট দিচ্ছেন টাকার বিনিময়ে। নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃনমূল সদস্য বলেন, আমরা আর কি পাব! আওয়ামী লীগ সূত্রের দাবী দলীয় প্রার্থী বাছাইয়ে কাউন্সিল ভোটের আয়োজন।
সূত্র জানায়, উপজেলার মিঠাগঞ্জ, বালিয়াতলি, ডালবুগঞ্জ, চম্পাপুর ও ধানখালী ইউনিয়ন পরিষদের মেয়াদ উত্তীর্ন হয়ে যাওয়ায় এ ইউনিয়ন গুলোতে নির্বাচন অনুষ্ঠানের সম্ভাব্যতা সৃষ্টি হয়েছে। এসব ইউনিয়নে আ’লীগের প্রার্থী বাছাই সম্পন্ন করতে দলীয় কার্যালয় থেকে ফরম দেয়া হয়। এতে ধানখালী ইউনিয়নে ৬ জন প্রার্থী দলের মনোনয়ন ফরম সংগ্রহ করে, চম্পাপুরে ৪, বালিয়াতলি ৩, ডালবুগঞ্জ ৩ এবং  মিঠাগঞ্জ ইউনিয়নে ২ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে। এদের মধ্যে দলের দপ্তরের দায়িত্বপালনকারী দু’নেতাও প্রার্থী তালিকায় রয়েছেন।দলীয় অফিসে ফরম দেয়া  হচ্ছে।
সোমবার (২৩জানুয়ারি) সকালে দলীয় কার্যালয়ে দলের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, সহ-সভাপতি এসএম রাকিবুল আহসান, অধ্যক্ষ শহিদুল ইসলাম বিশ্বাস, সাধারন সম্পাদক আবদুল মোতালেব তালুকদার, যুগ্ম-সম্পাদক মঞ্জুরুল ইসলামসহ একাধিক জেলা ও উপজেলার শীর্ষ নেতা উপস্থিত থেকে ধানখালী, চম্পাপুর এবং বিকেলে ডালবুগঞ্জ ইউনিয়নের কাউন্সিল ভোট সম্পন্ন করেন। মঙ্গলবার অপর দু’ইউনিয়নের কাউন্সিল ভোট অনুষ্ঠিত হবে।
আ’লীগ সূত্র জানায়, উপজেলা আ’লীগের দপ্তর গঠনতন্ত্রের ২৮(৩) ধারা মোতাবেক স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মনোনয়ন প্রত্যাশী তৃণমূল প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে ২২ জানুয়ারি দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরন ও জমা গ্রহন করে। এতে ১৮ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেয়। সোমবার  ৩ ইউনিয়নের কাউন্সিল ভোট সম্পন্ন করা হয়েছে এবং মঙ্গলবার  দু’ইউনিয়নের প্রার্থী বাছাইয়ের কাউন্সিল অনুষ্ঠিত হবে।
উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্র জানায়, কলাপাড়ার মেয়াদোত্তীর্ন ৫ ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষনা হয়েছে। দাখিল ১৯ ফেব্রুয়ারি, বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহার ২৭ ফেব্রুয়ারি, ভোট গ্রহন ১৬ মার্চ। সরকারের নির্দেশনা অনুজায়ী শুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা প্রস্তুত।
বা/খ: এসআর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *