সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৮ শ’ ভেড়া বিতরণ শ্বাসরুদ্ধকর ম্যাচে রোমাঞ্চকর জয় ঘানার গুলিস্তানে রেডজোনে দোকান বসানোয় পাঁচজনের জেল জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব সমকাল সাংবাদিক শিমুলের ছেলে সাদিক ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না : আপিল বিভাগ ‘লগে আছি ডটকম’-এর এমডি গ্রেফতার! ৩২ বছর আগের নায়িকাকে নিয়ে সালমান ফিরছেন রিমেক নিয়ে আমার আপত্তি নেই : ইয়োহানি জার্সিতে পা লাগায় মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি! একসঙ্গে জিপিএ-৫ পেলেন বাবা-ছেলে! কোটি কোটি টাকা নিয়ে যাচ্ছে, আমরা কি চেয়ে চেয়ে দেখব : হাইকোর্ট প্রেমিকার ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবিতে আটক ৩ আনন্দে চোখ ভিজে উঠলো: তানিয়া মার্কিন বিচার বিভাগ দুর্নীতিগ্রস্ত: ট্রাম্প

কলাপাড়ায় বিশ্বকাপ ফুটবলের উম্মাদনা; সর্বত্র উড়ছে আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :

২০ নভেম্বর শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। এ বিশ্বকাপকে ঘিরে সারা বিশ্বের মতো দেশের দক্ষিণ উপকূল এলাকা কলাপাড়ায় ফুটবল প্রিয় দর্শক-সমর্থকদের মধ্যে চলছে টানটান উত্তেজনা-উম্মাদনা, কথামালার ফুলঝুড়ি ও বাক-বিতন্ডা। দোকান-পাটে দেদারছে বিক্রি হচ্ছে প্রিয় দল ও প্রিয় খেলোয়ারের জার্সি। এলাকায় বহুতল বাড়ির ছাদ, দোকান, অফিস, স্টেশনে উড়ছে আর্জেন্টিনা-ব্রাজিল, জার্মানী, ফ্রান্স, পর্তুগাল, স্পেনসহ প্রিয় দলের পতাকা। কাউন্ট ডাউনের মধ্যে দিয়ে বিশ্বের সাথে তাল মিলিয়ে রোমাঞ্চের জন্য অধির আগ্রহে রয়েছেন বাংলাদেশি ক্রীড়া প্রেমীরাও। এরই মাঝে পছন্দের দলকে সমর্থন জানিয়ে দেশভিত্তিক জার্সি ও পতাকা গায়ে জড়িয়ে তার ছবি তুলে স্যোসাল মিডিয়ায় পোষ্ট করছেন অনেকই।

বৃহস্পতিবার সরেজমিনে ঘুরে দেখা যায়, বিভিন্ন রসরঙ ও তর্ক-বিতর্কে জড়িয়ে পছন্দের দলকে এগিয়ে রাখতে চাইছেন শুভাকাঙ্খী-সমর্থকরা। তুলনামূলকভাবে আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক সংখ্যাই অনেক বেশি থাকায় দুই দেশের পতাকা কিনছেন ছোট-বড় সব বয়সী মানুষ। উড়াচ্ছেন বাড়ির ছাদে ও আকর্ষনীয় জায়গায়। পাড়া-মহল্লার হোটেলের চায়ের কাপেও ঝড় উঠছে পছন্দের প্রিয় দলের প্রিয় তারকা খেলোয়ারদের নিয়ে।

এসব পতাকা বিক্রেতা রহিম মোল্লা জানায়, এখানে বেশীরভাগই বিক্রি হচ্ছে আর্জেন্টিনা, ব্রাজিলের পতাকা। প্রতি বিশ্বকাপ ফুটবলের সময় খুলনা জেলার কসবা থেকে এসে কলাপাড়ায় ঘুরে ঘুরে পতাকা বিক্রি করছেন। গত ২০ বছর ধরে বিভিন্ন দিবস ও বিশ্বকাপ ফুটবল-ক্রিকেট খেলার সময় পতাকা বিক্রি করে অতিরিক্ত আয় করেন তিনি। শনিবার দিনব্যাপী এলাকার বিভিন্ন অলি-গলি ও পাড়ায়-মহল্লায় ঘুরে ঘুরে বাশেঁর সাথে পতাকা বেঁধে বিক্রি করছিলেন তিনি। বাঁশে বাঁধা আর্জেন্টিনা-ব্রাজিলের ছোট পতাকা ৩০ টাকা, বড় সাইজের পতাকা ১০০/২০০ টাকায় বিক্রি করছেন। কখনো কখনো চিৎকার দিচ্ছেন, কারো লাগবে আর্জেন্টিনা, ব্রাজিল….! এ চিৎকার শুনেই ছুটে আসছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

রহিম মোল্লা আরো জানান, খুলনা থেকে প্রতিপিচ মাঝারি পতাকা ৪০/৫০ টাকা দরে কিনে মফস্বলে ১০০/২০০ টাকায় বিক্রি করছেন তিনি। তবে অনেক ক্রেতাই ১০০/২০০ টাকায় মাঝারি পতাকা কিনলেও ছোট পতাকার কোন দর নেই, সেগুলো এক দরে ২০/৩০ টাকায় বিক্রি হয় শতাধিক পতাকা। এই বিশ্বকাপে লক্ষাধিক টাকার পতাকা বিক্রি করবেন বলে আশাবাদি তিনি।

পতাকা কিনতে আসা মুদি ব্যবসায়ী হারিস গাজী জানান, প্রিয় দল আর্জেন্টিনা, তাই পরিবারের একেবারে ছোট সদস্যের জন্য ছোট পতাকা বেশী করে নিয়েছেন ১০টি। তবে ১ টা মাঝারি সাইজের আর্জেন্টিনার পতাকা কিনেছেন তার বাড়ির সামনে গাছে বেঁধে দেবেন বলে। এসব ফুটবল প্রেমীদের দাবী, আগামী আরো ২/১ সপ্তাহ দেশের প্রত্যন্ত এলাকার পথে-ঘাটে, দোকানে বিক্রি হবে আর্জিন্টনা ব্রাজিলের পতাকা ও জার্সি।

বা/খ: এস আর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *