শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন তাবিথ আউয়ালের

ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন তাবিথ আউয়ালের

নিজস্ব প্রতিবেদক : 
সহযোগিতা না করার অভিযোগে রাজধানীর বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়ার বিরুদ্ধে মামলার আবেদন করেছেন বিএনপি নেতা তাবিথ আউয়াল। মামলায় মারধরের অভিযোগে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের ১৫ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে মামলা করা হয়। তাবিথ আউয়ালের পক্ষে আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন ও মাসুদ আহমেদ তালুকদার শুনানি করেন।

অন্য আসামিরা হলেন- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি কাদের খান, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সহ- সভাপতি জসিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, বনানী থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, বনানী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মফিজুর রহমান, সহ-সভাপতি ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নাছির, শ্রমিক লীগের কর্মী বাবু, শফিক, বনানী থানা যুবলীগের কর্মী শ্যামল, দোলন, রনি, ববি, সাগর, মামুন ও ফারুক। এছাড়া আরও ২০০-৩০০ জন অজ্ঞাত ব্যক্তি এবং বনানী থানার ২০-৩০ জন পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ বিএনপির তিন নেতা নিহতের প্রতিবাদে গত ১৭ সেপ্টেম্বর গুলশান-২ এর গোলচত্বরে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করে বিএনপি। এ সময় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা করে। বিএনপির নির্বাহী কমিটি সদস্য তাবিথ আউয়াল শান্তিপূর্ণ মোমবাতি প্রজ্বলন কর্মসূচির নিশ্চিতের জন্য বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনুরোধ করেন। কিন্তু, আইনশৃঙ্খলা বাহিনী কোনো পদক্ষেপ নেয়নি। পরে আওয়ামী লীগের এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হামলায় তাবিথ আউয়ালসহ বিএনপির অনেকে গুরুতর আহত হন। এ অভিযোগে আদালতে মামলার আবেদন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *