সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি বৈবাহিক ধর্ষণের শিকার : বাঁধন বিদেশি লবিস্টদের পরামর্শে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের বিপক্ষে জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়: মিরাজ নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ এম্বাপ্পের জাদুতে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স মশক নিধন কার্যক্রমে কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা : মেয়র আতিক নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ভারতের বিপক্ষে জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন ১০ তারিখে বিএনপি পাকিস্তানিদের মতোই আত্মসমর্পণ করবে: তথ্যমন্ত্রী রাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনি’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আজ অব্দি শাকিব খানের কাছ থেকে আর্থিক সহায়তা নিইনি: বুবলী রাজশাহীতে লোকাল গর্ভনমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট বাস্তবায়ন ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত রাসিক মেয়রের সাথে লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্টের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ মিরাজের বীরত্বে রুদ্ধশ্বাস জয় বাংলাদেশের

ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয় : বাণিজ্যমন্ত্রী

ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয় : বাণিজ্যমন্ত্রী

রংপুর প্রতিনিধি : 
বিশ্বব্যাংক থেকে ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়। আমরা ঋণ নেওয়াসহ সার্বিক বিষয়ে চিন্তা-ভাবনা করছি। প্রয়োজন বোধ করলে ঋণ নেবো বলে জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শনিবার (৫ নভেম্বর) বেলা সোয়া ১১টায় রংপুর নগরীর চিকলী বিনোদন পার্ক পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘‘দেশে দুর্ভিক্ষ হতে পারে’’। এর পাশাপাশি তিনি আরো বলেন, দেশে যেন এক ইঞ্চি জমিও অনাবাদি না থাকে। তার মানে প্রধানমন্ত্রী এই ম্যাসেজ দেওয়ার মাধ্যমে আমাদের সতর্ক করেছেন। বিশ্বব্যাংকের ব্যাপারও তাই। আমাদের রিজার্ভ বাড়ানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করি বিশ্বব্যাংক আমাদের সহায়তা করবে, এতে কোনও সমস্যা হবে না। আমাদের অর্থ মন্ত্রণালয় বিশ্বব্যাংক থেকে ঋণ নেওয়ার বিষয়ে তাদের দেওয়া শর্ত পরীক্ষা করে দেখছে। আমরাও চিন্তা-ভাবনা করছি।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ব বাজারে একটু দাম বেড়ে গেলে কিছু অসৎ ব্যবসায়ী সুযোগ নেয়। সেটা আমরা সামাল দেওয়ার চেষ্টা করছি।

পোশাক রফতানির বিষয়ে টিপু মুনশি বলেন, বিদেশে পোশাক রফতানিতে এই মুহূর্তে একটু নিম্নমুখী প্রবণতা আছে, যা ২-৩ মাস আগেও সর্বোচ্চ পিকআপে ছিল। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অর্থনীতির ওপর চাপ পড়েছে। এ জন্য পোশাক রফতানি কমেছে। তবে আগামী জানুয়ারি-ফ্রেরুয়ারিতে বড় ধরনের অর্ডার আমরা পাবো। আশা করি তখন সেই ক্ষতি পুষিয়ে যাবে।

এর আগে ঢাকা থেকে বিমানে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে রংপুরে আসেন বাণিজ্যমন্ত্রী। দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে জেলা যুবলীগের সম্মেলনেতিনি যোগ দিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *