বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

‘উপকূল বন্ধু’ সম্মাননা পেলেন এমপি আক্তারুজ্জামান বাবু

‘উপকূল বন্ধু’ সম্মাননা পেলেন এমপি আক্তারুজ্জামান বাবু

আশরাফুল ইসলাম সবুজ,পাইকগাছা :
উপকূলীয় পরিবেশ সুরক্ষা ও আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখায় স্বীকৃতি স্বরূপ ‘উপকূল বন্ধু’  সম্মাননা স্মারক পেলেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল শনিবার (২১জানুয়ারি) উপজেলার  গদাইপুর ফুটবল মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে গুণীজনদের সম্মাননা স্মারক ‘উপকূল বন্ধু’ উপাধি খচিত বিশেষ সম্মানা স্মারকটি তাঁর হাতে তুলে দেন সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধান, পাইকগাছা উপজেলা চেয়ারম্যান মো: আনোয়ার ইকবাল মণ্টুসহ অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে সাহিত্যের বিভিন্ন বিষয় ও সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় ১১ জন গুণী ব্যক্তিকে সপ্তদ্বীপা সম্মাননা স্মারক ও হৈমনরেন্দ্র স্মৃতি পদক প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-৬(কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃআক্তারুজ্জামান বাবু, মুখ্য আলোচক ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভাস্টির বাংলা বিভাগের প্রফেসর ড. সন্দীপক মল্লিক।
এসময় প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য  বলেন, একটি এলাকার উন্নয়নের প্রধান শর্ত হলো যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। তেমনি সমাজের সৃজনশীল মানুষ তৈরীর জন্য সাহিত্য সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যে কাজটি সপ্তদ্বীপা সাহিত্য পরিষদ দীর্ঘদিন ধরে পালন করে চলেছে। এলাকার বিভিন্ন ক্ষেত্রে সফল ব্যক্তিদের গুণীজন সম্মাননা প্রদান করে সংগঠনটি আলো ছড়াচ্ছে। আমি এ এলাকার উন্নয়ন ও সাধারণ মানুষের সেবায় আমার জীবন উৎসর্গ করেছি। আমি আজীবন মানুষের সেবায় কাজ করে যেতে চাই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যান শিহাবউদ্দিন ফিরোজ বুলু, এ্যাড. শফিকুল ইসলাম কচি, এ্যাড.  মুজিবুর রহমান, একুশে টেলিভিশন খুলনা বিভাগীয় প্রতিনিধি মহেন্দ্রনাথ সেন, ব্যাংকার সুব্রত চৌধুরী, অনারারি ক্যাপ্টেন মোহন লাল দাশ, গদাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক নির্ম্মল চন্দ্র অধিকারী সহ খুলনা, সাতক্ষীরা ও এলাকার কবি, সাহিত্যিক, শিল্পীসহ এলাকার সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য সম্মাননা প্রাপ্ত অন্যান্য গুণী ব্যক্তিরা হলেন, সাংবাদিকতায় মহেন্দ্রনাথ সেন, চিত্রশিল্পী ও ভাস্কর্যে নিহার রঞ্জন ভদ্র, বাংলা সাহিত্যে কবিতায় পঞ্চানন সরকার, বিকাশেন্দু সরকার, এম এ রাজ্জাক, বাংলা সাহিত্যে ছোট গল্পে সুব্রত দেবনাথ, বাংলা সাহিত্যে উপন্যাসে সুব্রত চৌধুরী, হৈম-নরেন্দ্র স্মৃতি পদকে মনোনিতরা হলেন, মুক্তিযুদ্ধ ও সমাজ সেবায় সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, আর্ত মানবতার সেবায় মো: ডালিম সরদার, কৃষি উদ্যোক্তা নার্সারী সুকনাথ পাল।
বা/খ: জই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *