বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

উন্নয়ন বাস্তবায়নে দরকার আধুনিক ও মানসম্পন্ন প্রশিক্ষণ : রাষ্ট্রপতি

উন্নয়ন বাস্তবায়নে দরকার আধুনিক ও মানসম্পন্ন প্রশিক্ষণ : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক : 

উন্নয়ন বাস্তবায়নে দরকার আধুনিক ও মানসম্পন্ন প্রশিক্ষণের ওপর গুরুত্ব আরোপ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার (২৩ জানুয়ারি) ‘জাতীয় প্রশিক্ষণ দিবস’ উপলক্ষে রোববার (২২ জানুয়ারি) দেওয়া এক বাণীতে এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, বৈশ্বিক নানাবিধ চ্যালেঞ্জ সাহসিকতার সাথে মোকাবিলার পাশাপাশি সরকার একটি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা, চিকিৎসা, অবকাঠামোসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করছে। উন্নয়ন কর্মকাণ্ডের যথাযথ বাস্তবায়নে দেশের বিশাল জনসংখ্যাকে মানবসম্পদে পরিণত করতে হবে। এজন্য দরকার আধুনিক ও মানসম্পন্ন প্রশিক্ষণ।

তিনি বলেন, রাষ্ট্রের আর্থসামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করতে প্রয়োজন দক্ষ, অভিজ্ঞ, পেশাদার, সেবামুখী ও পরিশ্রমী কর্মীবাহিনী। তবে, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে পেশাভিত্তিক, উন্নত ও আধুনিক প্রশিক্ষণও অপরিহার্য।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি বিগত চার দশকের অধিক সময় যাবৎ গবেষণা ও প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে সরকারের মানবসম্পদ উন্নয়ন প্রচেষ্টাকে সফল করতে ইতিবাচক ভূমিকা রাখছে। আমি মনে করি প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান ও দক্ষতার যথাযথ প্রয়োগ নিশ্চিত করাও জরুরি।

বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতির (বিএসটিডি) উদ্যোগে আগামীকাল সোমবার (২৩ জানুয়ারি) ২৭তম জাতীয় প্রশিক্ষণ দিবস পালন করা হচ্ছে। বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি দক্ষ মানবসম্পদ তৈরিতে তাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখবে বলে রাষ্ট্রপতি প্রত্যাশা করেন। তিনি জাতীয় প্রশিক্ষণ দিবস উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সফলতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *