মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন বারের ইউপি সদস্য পেলেন এসএসসিতে জিপিএ- ৫, নারী সদস্য পেলেন ৪.৯৬ সেনবাগে এক বিদ্যালয়ের ৪৩ এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীর সকলেই ফেল! ১০ শিক্ষক অবরুদ্ধ সুইস বাধা ডিঙিয়ে শেষ ষোলোয় ব্রাজিল রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৮ শ’ ভেড়া বিতরণ শ্বাসরুদ্ধকর ম্যাচে রোমাঞ্চকর জয় ঘানার গুলিস্তানে রেডজোনে দোকান বসানোয় পাঁচজনের জেল জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব সমকাল সাংবাদিক শিমুলের ছেলে সাদিক ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না : আপিল বিভাগ ‘লগে আছি ডটকম’-এর এমডি গ্রেফতার! ৩২ বছর আগের নায়িকাকে নিয়ে সালমান ফিরছেন রিমেক নিয়ে আমার আপত্তি নেই : ইয়োহানি জার্সিতে পা লাগায় মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি! একসঙ্গে জিপিএ-৫ পেলেন বাবা-ছেলে! কোটি কোটি টাকা নিয়ে যাচ্ছে, আমরা কি চেয়ে চেয়ে দেখব : হাইকোর্ট

উন্নয়নের পক্ষে প্রাপ্য কাভারেজ চাই : কাদের

উন্নয়নের পক্ষে প্রাপ্য কাভারেজ চাই : কাদের

নিজস্ব প্রতিবেদক : 

আওয়ামী লীগ সরকারের উন্নয়নের পক্ষে গণমাধ্যমের কাছে নিজেদের প্রাপ্য কাভারেজ প্রত্যাশা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় আমন্ত্রিত বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি বলেন, আমি আজ দেখতে পাচ্ছি বাংলাদেশের মিডিয়ার গুরুত্বপূর্ণ ব্যক্তিরা সবাই এসেছেন। আপনাদের সবাইকে আমি ধন্যবাদ জানাচ্ছি, কৃতজ্ঞতা জানাচ্ছি। আপনাদের কাছে প্রাপ্য কাভারেজ চাই এর বেশি কিছু চাই না। যা আছে আমাদের সেটুকুই দিন।

ওবায়দুল কাদের বলেন, আমরা বেশি চাই না। ডিও (প্রাপ্য) কাভারেজ চাই। যা আছে আমাদের সেটুকুই দেন। আমরা আমাদের ডিওটা চাই। আমরা এটাও বলি না যে, বিএনপিকে কাভারেজ দিয়েন না। তাদেরকেও দেন।

গত ১৪ বছর দেশ পরিচালনা করতে গিয়ে আওয়ামী লীগ অনেক ভুলত্রুটি করেছে। নিজেদের ভুল স্বীকার করে তিনি বলেন, আমাদের ভুল আছে আমরা স্বীকার করি। কিন্তু আমরাই একমাত্র দল, যারা গণতন্ত্রের চর্চা করি। ভুল ত্রুটির পরেও আমরা তো মূল ধারার সঙ্গে আছি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আজকে জঙ্গিবাদের সৃষ্টি কারা করেছে? শাইখ আব্দুর রহমান কার সৃষ্টি? ভুলে গেছেন? রাজশাহী শহরে প্রকাশ্যে মিছিল করেছে অস্ত্র নিয়ে। আমরা এদের বিরুদ্ধে কথা বলি। এদের বিরুদ্ধে আমরা স্বরব। এটা আওয়ামী লীগের রাজনীতি।

বিরোধী দল শক্তিশালী হলে গণগন্ত্রও শক্তিশালী হয় বলেও জানান তিনি।

কাদের বলেন, আমাদের বিরোধী একটা জোট হচ্ছে। আমাদেরও জোট হতে পারে।

এ সময় কাদের অভিযোগ করেন, বিএনপি তাদের সুবিধার জন্য সংবিধান থেকে ‘কলমের এক খোচার ৭ ধারা বাতিল’ করেছে।

বিএনপির ঘরের মধ্যে গণতন্ত্র নেই দাবি করে কাদের বলেন, ফখরুল সাহেবের কি মনে আছে? কবে তার কাউন্সিল হয়েছে? এর মাঝে আমার দুইটা হয়ে গেছে। আরেকটা চলে এসেছে।

আওয়ামী লীগ বিএনপি কোনো অনুষ্ঠানের কাউন্টার অনুষ্ঠান করে না বলে জানান কাদের। তার মতে, কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে নিজেদের জেলা সম্মেলন চলছে। অনেক ক্ষেত্রে একই জেলায় আওয়ামী লীগ-বিএনপির অনুষ্ঠান হচ্ছে। আওয়ামী লীগ বিএনপিকে ‘টার্গেট’ করে কিছু করছে না বলেও জানান দলটির সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *