বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ কীর্তি সুরেশের বিয়ে প্রফেসর মযহারুল ইসলাম ॥ শ্রদ্ধাঞ্জলি সিটি করপোরেশনে মহামারি বিশেষজ্ঞ পদসৃষ্টির প্রস্তাব পেয়েছি : স্থানীয় সরকারমন্ত্রী বৃহস্পতিবার বাংলাদেশ সফরে আসছে ভারত

উচ্চশিক্ষার প্রধান লক্ষ্য সামগ্রিক অর্থনৈতিক উৎকর্ষ বিধানের জন্য পর্যাপ্ত দক্ষ মানবসম্পদ তৈরি করা — রবি উপাচার্য

শনিবার সকালে পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে সামার-২০২২ সেমিস্টারের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, উচ্চশিক্ষার প্রধান লক্ষ্য সামগ্রিক অর্থনৈতিক উৎকর্ষ বিধানের জন্য পর্যাপ্ত দক্ষ মানবসম্পদ তৈরি করা করা। এই দক্ষ মানবসম্পদের আন্তরিক অংশগ্রহণ রাষ্ট্রের উৎপাদন কার্যক্রমকে ত্বরান্বিত করার সঙ্গে সঙ্গে রাষ্ট্রের সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক, নাগরিক ও সাংস্কৃতিক পরিমণ্ডলকে স্বনির্ভর ও গতিশীল করবে।

উপাচার্য মহোদয় আরও বলেন, শিক্ষায় ব্যাপকভাবে সংস্কৃতির অন্তর্ভুক্তি অত্যন্ত জরুরি। তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে গড়ে তুলতে তরুণদের প্রতি আহ্বান জানান। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাহসী পরিকল্পনা ও পদক্ষেপে বাংলাদেশ যখন অপ্রতিরোধ্য গতিতে অগ্রসর হচ্ছে, ঠিক তখন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান অসহযোগিতা ও ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তরুণরা এদেরকে চিনে রাখলে তাদের পথ চলতে সুবিধা হবে। রবি উপাচার্য বলেন, জননেত্রী শেখ হাসিনার অদম্য সাহসিকতা বিশ্বে বাংলাদেশকে এক নতুন বিস্ময়ে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপাচার্য প্রফেসর ড. মো. মোজাফফর হোসেন, গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম. আফজাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান প্রফেসর ড. হোসনে আরা বেগম ও উপ-উপাচার্য প্রফেসর ড. আ.ন.ম রেজাউল করিম।

উল্লেখ্য, বিকাল ৩:০০টায় পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির কেন্দ্রীয় লাইব্রেরিতে ই-লাইব্রেরির শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *