শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

ইলনকে ভালোই বাসি, কিন্তু আমি ট্রুথেই থাকব : ট্রাম্প

ইলনকে ভালোই বাসি, কিন্তু আমি ট্রুথেই থাকব : ট্রাম্প
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : 

মার্কিন ধনকুবের ইলন মাস্ক টুইটারের দখল নেওয়ার পরও নিজস্ব সামাজিক মাধ্যম ‘ট্রুথ সোশাল’ ব্যবহারের পরিকল্পনার কথা জানান সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

টুইটার অধিগ্রহনের আগে থেকেই মাধ্যমটিতে ট্রাম্পকে আজীবন নিষিদ্ধ করার সিদ্ধান্তের সমালোচক ছিলেন মাস্ক।

“ইলনকে আমি পছন্দ করি, তবে ট্রুথেই থাকছি।” –শুক্রবার (২৮ অক্টোবর) মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন ট্রাম্প।

অ্যাকাউন্ট ফিরে আসা বা এলেও টুইটারে আর কখনও পোস্ট করবেন কি না – এসব বিষয়ে তিনি কিছু বলেননি। ট্রাম্পের ভাষ্যমতে, তিনি যখন নিজের প্ল্যাটফর্মে কিছু পোস্ট করেন, তা এমনিতেই অন্যান্য জায়গায় চলে যায়।

“টুইটার ও অন্যান্য জায়গায় যারা আছেন, তারা সবাই এমনিতেও সেখানে এগুলো দিয়ে দেন।”

২০২১ সালে ৬ ফেব্রুয়ারি ট্রাম্পের সমর্থকরা ইউএস ক্যাপিটলে আক্রমণ চালানোর পর প্ল্যাটফর্ম থেকে তাকে নিষিদ্ধ করে টুইটার। মাস্ক তার অ্যাকাউন্ট ফেরানোর কথা বললেও পরবর্তীতে এতে আর না ফেরার কথা জানান তিনি।

নিজেকে বাক স্বাধীনতার চ্যাম্পিয়ন হিসেবে দাবি করা মাস্ক, বৃহস্পতিবার (২৭ অক্টোবর) টুইটার অধিগ্রহনের পর কোম্পানির বেশ কিছু শীর্ষস্থানীয় কর্মকর্তার চাকরী বরখাস্ত করেন। বিষয়টিকে ‘নৃশংস দক্ষতা’ বলে লিখেছে রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, এই প্রভাবশালী সামাজিক প্ল্যাটফর্মে মাস্ক কীভাবে নিজের কাক্সিক্ষত লক্ষ্যমাত্রা অর্জন করবেন, ওই বিষয়ে কিছুটা পরিষ্কার ধারণা মিলেছে এতে।

টুইটারে মাস্কের নতুন আমল শুরুর কয়েক ঘণ্টা পরই বিভিন্ন বৈশ্বিক নেতা ও নিষিদ্ধ অ্যাকাউন্ট মালিকদের নিষেধাজ্ঞা তোলার অনুরোধ ও দাবিতে তার অ্যাকাউন্ট ‘ভেসে যায়’।

এর আগে, মাস্কের অধিগ্রহনের পর নিজস্ব প্ল্যাটফর্মে ট্রাম্প বলেন, তিনি খুশি যে টুইটার এখন ‘বোধসম্পন্ন হাতে’ আছে। তবে, নিজেকে নিষেধাজ্ঞা দেওয়া এই প্ল্যাটফর্মে ট্রাম্প ফিরবেন কি না, ওই বিষয়ে কিছু বলেননি তিনি।

ট্রাম্পের বিবেচনায়, তার নিজস্ব প্ল্যাটফর্মই ‘ভালো দেখায় ও কাজ করে’। “আমি ট্রুথ ভালোবাসি।” –লিখেন তিনি।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, টুইটারে যেসব অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল, সেগুলো হয়তো শীঘ্রই উঠে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *