বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত

ইরানের দমননীতির প্রতিবাদে নিষেধাজ্ঞা আরোপ বাইডেন প্রশাসনের

হিজাববিরোধী বিক্ষোভ-সহিংসতায় ইন্ধনের অভিযোগে এক নারীসহ ফ্রান্সের দুই নাগরিককে আটক করেছে ইরান। এদিকে, বিক্ষোভ দমনে জড়িত ইরানের স্বরাষ্ট্র ও তথ্যমন্ত্রীর বিরুদ্ধে অর্থনৈতিক ও ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র।

মার্কিন রাজস্ব বিভাগ জানিয়েছে, বিক্ষোভ দমনে সহিংস দমননীতি গ্রহণের প্রতিবাদে এই নিষেধাজ্ঞা আরোপ করেছে বাইডেন প্রশাসন। নিষেধাজ্ঞার কারণে অভিযুক্তরা যুক্তরাষ্ট্রে ঢুকতে পারবেন না এবং সেখানে থাকা তাদের অর্থ ও সম্পত্তি জব্দ করা হবে।

বলা হয়, তারা (ইরান) শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচির ওপর সহিংস বল প্রয়োগ ও ইন্টারনেট সেবা বন্ধ করায় জড়িত।

নিষেধাজ্ঞার তালিকায় আছেন ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ওয়াহেদী, তথ্যমন্ত্রী ইসা জারিপোর, ইরানের সাইবার পুলিশ ফোর্স প্রধান ওয়াহিদ মাহমুদ ছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চার কর্মকর্তা।

এদিকে, ফ্রান্সের দুই নাগরিককে আটকের পর তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছে ইরানের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জানানো হয়, বিক্ষোভে উসকানি দেওয়ার কথা স্বীকার করেছেন ফ্রান্সের বৈদেশিক নিরাপত্তা সার্ভিসের এই কর্মীরা।

পুলিশ হেফাজতে মাশা আমিনির মৃত্যুর পর দুই সপ্তাহের বেশি সময় ধরে ইরানের বিভিন্ন শহরে সহিংস বিক্ষোভ অব্যাহত আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *