শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোলের পর কেঁদে ফেলেছি: পরীমণি ব্রাজিল যে কারণে ছিটকে গেল বিএনপির ৭ এমপির সংসদ থেকে পদত্যাগের ঘোষণা ১১ লাখের যৌতুক ফিরিয়ে দিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন যুবক রোমান্টিক সিনেমায় আর অভিনয় করবেন না রণবীর বাংলাদেশি সমর্থকদের জন্য নাচবেন মেসি : আগুয়েরো রাজধানীর অলিগলিতে সতর্ক অবস্থানে আওয়ামী লীগ কর্মীরা খালেদা জিয়ার বাসভবনের আশপাশে আরো পুলিশ মোতায়েন বাংলাদেশের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাকর্মীরা ঘরে না ঢোকা পর্যন্ত আমরা পাহারায় থাকব : নিখিল সমাবেশ ঘিরে যে আতঙ্ক ছিল, আজ নেই: ডিবিপ্রধান নেতাকর্মীরা পাহারাদার হিসেবে আছেন: মায়া পূর্বাঞ্চলের পরিস্থিতি খুবই জটিল: জেলেনস্কি রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৯ কক্সবাজারের কালো টপসে ঝলমলে মিম

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পের দুইদিন পর ধ্বংসস্তূপ থেকে জীবিত শিশু উদ্ধার

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পের দুইদিন পর ধ্বংসস্তূপ থেকে জীবিত শিশু উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : 
ইন্দোনেশিয়ার জাভায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার দুইদিন পর ধ্বংসস্তূপের নিচ থেকে ছয় বছর বয়সী এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। সিয়াঞ্জুরের একটি বাড়ির ধ্বংসস্তূপ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

তার নাম আজকা মাওলানা মালিক। সে গত দুইদিন তার দাদির মরদেহের পাশে জীবিত অবস্থায় আটকা ছিল।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এসব তথ্য জানিয়েছে।

স্থানীয় ফায়ার ডিপার্টমেন্টের অনলাইনে শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে, উদ্ধারকারী দল আজকা মাওলানা মালিককে নিরাপদে তুলে এনেছে। এসময় তাকে শান্ত দেখা যায়।
উদ্ধার হওয়া শিশুটির নিকটাত্মীয় সালমান আল ফারিসি জানান, আজকা আহত হয়নি। চিকিৎসক বলেছেন, দুইদিন না খেতে পারায় তার শরীর দুর্বল হয়ে গেছে।

সোমবার (২১ নভেম্বর) ভূমিকম্পে আজকার মা মারা গেছেন জানিয়ে সালমান আরো বলেন, সে (আজকা) এখন বাড়ি যেতে চায়। ঘুমের মধ্যেও সে তার মায়ের কথা জিজ্ঞেস করছে।
এদিকে সিসিএনএন জানিয়েছে সোমবার (২১ নভেম্বর) ভূমিকম্পে ইন্দোনেশিয়ায় এখন পর্যন্ত অন্তত ২৭১ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছে দুই হাজারেরও বেশি মানুষ। এখনও নিখোঁজ আছেন ৪০ জন।

এদিকে ভূমিকম্পে দেশটির ৫৬ হাজার ৩২০টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলোর মধ্যে ৩১টি স্কুল, ১২৪টি উপাসনালয় ও তিনটি স্বাস্থ্যসেবা কেন্দ্রও রয়েছে।

উল্লেখ্য, সোমবার (২১ নভেম্বর) ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পটি ইন্দোনেশিয়ার জনবহুল প্রদেশে আঘাত হানে। এতে রাজধানী জাকার্তা থেকে ৭৫ কিলোমিটার দূরের শহর সিয়াঞ্জুরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *