শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

ইউরোপায় ম্যানইউর জয়ে রোনালদোর গোল

ইউরোপায় ম্যানইউর জয়ে রোনালদোর গোল

স্পোর্টস ডেস্ক : 
দলের শৃঙ্খলাভঙ্গের কারণে প্রিমিয়ার লিগে চেলসির সঙ্গে ১-১ গোলে ড্রয়ের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগআউটে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। তবে ইউরোপা লিগে শেরিফ টিরাসপোলের বিপক্ষে ম্যাচের একাদশে তাকে জায়গা দিয়েছেন কোচ এরিক টেন হ্যাগ। দলে ফিরেই গোল করলেন সিআর সেভেন। আর তাতেই জয়ের দেখা পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।রোনালদো নৈপুণ্যে ভলদোভিয়ান ক্লাব শেরিফ টাইরাসপলকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাতে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে রোনালদো নৈপুণ্যে ভলদোভিয়ান ক্লাব শেরিফ টাইরাসপলকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রোনালদো ছাড়াও জালের দেখা পেয়েছেন ডিওগো ডালোট ও মার্কাস র‌্যাশফোর্ড। এরিক টেন হ্যাগের দল ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নকআউট প্রায় নিশ্চিত করে ফেলেছে ইংলিশ ক্লাবটি।

ম্যাচের ৩০ মিনিটে প্রতিপক্ষের জালে গোল পেতে পারতেন রোনালদো। রোনালদোর হেড ফিরিয়ে দেন টিরাসপোলের গোলকিপার মাকসিম কোভাল। প্রথমার্ধে ম্যানইউর ১৩ শটের মধ্যে লক্ষ্যে নেওয়া পাঁচ শট ঠেকিয়ে প্রথমার্ধের হিরো বনে যাচ্ছিলেন এই গোলকিপার। তবে শেষ পর্যন্ত ম্যাচের ৪৪ মিনিটে সবার ওপর লাফিয়ে উঠে এক বুলেট গতির হেডে শেরিফের জাল ভেদ করেন দিয়েগো দালত।

দ্বিতীয়ার্ধে কোচ মাঠে নামান ডিফেন্ডার হ্যারি মাগুইরেকে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আগের আট ম্যাচ মিস করেন তিনি। দ্বিতীয়ার্ধ শুরুর পর আরও একবার গোলের সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু তার শট চলে যায় পোস্টের ওপর দিয়ে। একটু পর শেরিফের জালে আবারো বল জড়ান রোনালদো। কিন্তু এবার লাইন্সম্যান অফসাইডের পতাকা তোলেন গোলটি বাতিল করে দেয়া হয়।

৬৫তম মিনিটে লুক শ’র কাছ থেকে বল পেয়ে দারুণ এক হেডে শেরিফের জালে বল জড়ান মার্কাস র‌্যাশফোর্ড হেড করে ব্যবধান দ্বিগুণ করেন। শেরিফের বিপক্ষে তাতে জয় সুনিশ্চিত হয়।

কিন্তু রোনালদো তার ফেরা স্মরণীয় করতে মরিয়া ছিলেন। তাই ৮১তম মিনিটে গোল করে উল্লাসে মাতেন রোনালদো। ডি বক্সে তার হেড ফিরে এলে ফিরতি শটে গোল করেন ৫ বারের ব্যালন ডিঅর জয়ী এই তারকা। এরপরই দর্শকদের উদ্দেশ্যে উল্লাসে মেতে ওঠেন তিনি।

এই জয়ের ফলে ইউরোপার শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে ম্যানইউ। ৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ১২। তৃতীয় স্থানে থাকা শেরিপের পয়েন্ট ৩। সুতরাং, ম্যানইউর সামনে আর কোনো বাধা নেই। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ১৫। গ্রুপের শেষ ম্যাচে সোসিয়েদাদ এবং ম্যানইউ মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *