শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

আমাদের চোখে অনিয়ম ধরা পড়ে নাই : সিইসি

আমাদের চোখে অনিয়ম ধরা পড়ে নাই : সিইসি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : 

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা সকাল থেকে সিসি ক্যামেরার মাধ্যমে যে পর্যবেক্ষণটা করছি আমাদের চোখে কোনো অনিয়ম ধরা পড়ে নাই।

বুধবার (২ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে পৌর ভোট উপলক্ষে সিসি টিভি মনিটরিং সেলে পর্যবেক্ষনকালে তিনি এমন মন্তব্য করেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা সকাল থেকে সিসি ক্যামেরার মাধ্যমে যে পর্যবেক্ষণটা করছি আমাদের চোখে কোনো অনিয়ম ধরা পড়ে নাই। সুশৃঙখলভাবে ভোটারদেরকে ভোটকেন্দ্রের বাহিরে এবং ভিতরে অপেক্ষমান দেখছি। কেন্দ্রের ভিতরে ভোটকক্ষে নিয়মানুবর্তিতা অনুসরণ করেই সবাই ভোট দিচ্ছেন আমরা দেখতে পাচ্ছি।

সিইসি বলেন, আজকে ০৪ টি পৌরসভায় নির্বাচন হচ্ছে এগুলোই আমরা সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করছি। ০৭টি উপজেলাতে নির্বাচন হচ্ছে সেগুলো আমরা সিসি ক্যামেরার ব্যবস্থা রাখি নাই। সেগুলো ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ রাখছি। মোবাইল ফোনের মাধ্যমে ছবিও দেখছি। এখন পর্যন্ত খবর পাচ্ছি নির্বাচনটা বেশ শান্তিপূর্ণভাবে এগিয়ে যাচ্ছে।

গাইবান্ধা-০৫ উপনির্বাচনের তদন্ত রিপোর্ট সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তদন্ত রিপোর্ট হাতে পেয়েছি এটা সত্য। রিপোর্ট নিয়ে কোনো সিদ্ধান্তে উপনীত হয় নাই। এবং আমরা বসতে পারি নাই। তদন্ত রিপোর্ট সম্পর্কে আপনাদেরকে যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। সিসিটিভির কারণে পরিপূর্ণ শৃঙখলা দেখতে পাচ্ছেন বলে জানান তিনি।

দেশের সাত উপজেলা চার পৌরসভাসহ শতাধিক ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। যারমধ্যে তিন উপজেলায় সাধারণ নির্বাচন হলেও চার উপজেলায় উপ- নির্বাচন হচ্ছে। ১৯ ইউপিতে সাধারণ নির্বাচন ও ১২ ইউপতি চেয়ারম্যান পদে উপ- নির্বাচনের পাশাপাশি ৩৬ জেলার ৫২টি উপজেলার ৫৮টি ইউনিয়ন পরিষদের মোট ৬০ সদস্য পদে উপ-নির্বাচনের ভোট হচ্ছে। বুধবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা। ভোটগ্রহণ চলছে। চার পৌরসভায় ভোটকেন্দ্রে সিসিটিভি দিয়ে পর্যবেক্ষন করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *