সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৯:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতির কাছে সাত দেশের দূতের পরিচয়পত্র পেশ ঢাবি’র ১১৩ শিক্ষার্থীকে বহিষ্কার মানুষ হত্যা করাই বিএনপির রাজনীতি : আমু রাজস্থলীতে ইট বোঝাই ট্রাক উল্টে গেলেও বেঁচে গেলো চালক বকশীগঞ্জে ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার উত্তরবঙ্গে কোনো জঙ্গি নাই : র‍্যাব মহাপরিচালক পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সড়ক প্রকল্প পরিদর্শন করলেন সেনাপ্রধান মীরসরাইয়ে মসজিদের জন্য ২৮ শতক জমি দান করলেন শিক্ষক আবুল কালাম বেড়েই চলছে ইজিবাইক; প্রতিনিয়ত দূর্ঘটনার কবলে পথচারীরা চিলমারীতে ইট ভাটায় অভিযান : ২লাখ টাকা জরিমানা পত্নীতলায় উপজেলার বিভিন্ন দপ্তর পরিদর্শন করলেন ডিসি বিএনপি রিমোট কন্ট্রোল নেতৃত্বে চলছে : কাদের কলমাকান্দায় গ্রাম উন্নয়ন কমিটির কর্মশালা অনুষ্ঠিত সাঁথিয়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু : পরিবারের দাবি হত্যা খানসামায় অনুমোদনবিহীন সার তৈরি করায় জরিমানা

আত্মসমর্পণ করে জামিন পেলেন ইশরাক

আত্মসমর্পণ করে জামিন পেলেন ইশরাক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গাড়ি পোড়ানোর মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২২ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালত তার জামিন মঞ্জুর করেন। এর আগে একই আদালতে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গাড়ি পোড়ানোর মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি।

তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত বছরের (২০২২ সাল) ৬ এপ্রিল মতিঝিল থেকে ইশরাক হোসেনকে গ্রেফতার করে পুলিশ। ওইদিন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক দলের লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন তিনি। গ্রেফতারের পরই তাকে আদালতে হাজির করা হয়েছিল। তখন পুলিশ জানিয়েছিল, গাড়ি পোড়ানোর পুরোনো একটি মামলায় ইশরাককে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারের পর তখন ইশরাকের আইনজীবী জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তামান্না ফারহার আদালত। এরপর একই বছরের ১২ এপ্রিল ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে ফের ইশরাকের জামিন আবেদন করা হয়। তখন শুনানি শেষে বিচারক জামিন মঞ্জুর করেন। এরপর থেকে এ মামলায় জামিনে ছিলেন ইশরাক।

এরপর গত বছরের ৫ ডিসেম্বর তিনি আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

গাড়ি পোড়ানোর সেই মামলায় বলা হয়, ২০২০ সালের ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের নির্বাচন বানচাল করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের পুড়িয়ে মারার জন্য গাড়িতে আগুন ধরিয়ে দেন আসামিরা। এতে গাড়িতে থাকা যাত্রীরা অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

মতিঝিল থানায় মামলাটি করেছিলেন পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক আতাউর রহমান ভূঁইয়া। এতে ইশরাকসহ ৪২ জনকে আসামি করা হয়।

ইশরাক হোসেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশবিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য। এছাড়া তিনি ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *