শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানাসহ আটক-৩ রাজশাহীতে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন কলমাকান্দায় সচেতনতা তৈরিতে বৈঠক শ্রীমঙ্গলে তিন দিনব্যাপী পিঠা উৎসব শুরু শ্রীমঙ্গলে টপসয়েল কাটার দায়ে ১ জনের ৫০ হাজার টাকা দন্ড রাস্তাঘাটের ব্যাপক উন্নয়নের পাশাপাশি দুর্ঘটনা অনেক বেড়েছে : সংসদে হানিফ সোনার চামচে রাজ-পরীমণির ছেলের মুখে ভাত! বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা চীন বাংলাদেশের বৃহৎ অর্থনৈতিক ও বাণিজ্যিক অংশীদার : বাণিজ্যমন্ত্রী স্মার্ট বাংলাদেশ নির্মাণে সরকার কাজ করছে : স্পিকার হিরো আলমের অভিযোগের কোনও ভিত্তি নেই : ইসি রাশেদা দেশে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ২০৩১৬ : সংসদে শিক্ষামন্ত্রী রাজউকে অনলাইনে নকশার আবেদন ৩৪ হাজার : সংসদে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আইএমএফের ঋণের প্রথম কিস্তি পেল বাংলাদেশ নোবিপ্রবিতে আট দাবিতে তৃতীয় দিনও আন্দোলন অব্যহত

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ

শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আইসিসি আয়োজিত প্রথম নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। আগামী বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টুর্নামেন্টে এ’ গ্রুপে বাংলাদেশ দলের অপর দুই প্রতিপক্ষ শ্রীলংকা ও যুক্তরাস্ট্র। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশের নারীরা।
২০২৩ সালের ১৪ জানুয়ারি শুরু হয়ে ২৯ জানুয়ারি ১৫ দিন ব্যপি দেশটির বেনোনি ও পচেফস্ট্রুমে অনুষ্ঠেয় টুর্নামেন্টে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪১টি।
নারীদের এই বিশ্বকাপের জন্য আজ পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
১৬টি দলকে চার গ্রুপে ভাগ করে বিশ্বকাপের লড়াই শুরু হবে। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, শ্রীলংকা এবং যুক্তরাষ্ট্র।
‘বি’ গ্রুপে আছে- ইংল্যান্ড, পাকিস্তান, রুয়ান্ডা ও জিম্বাবুয়ে, ‘সি’ গ্রুপে আছে- আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও ইন্দোনেশিয়া এবং ‘ডি’ গ্রুপে আছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, ভারত, স্কটল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত।
প্রথমবারের মতো আইসিসি বিশ্বকাপে কোন আসরে খেলার সুযোগ পেয়েছে রুয়ান্ডা ও ইন্দোনেশিয়া।
১৬ জানুয়ারি শ্রীলংকা এবং ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশের সবগুলো ম্যাচ হবে বেনোনিতে।
প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ তিন দল ‘সুপার সিক্স পর্বে’ খেলবে। যেখানে ‘এ’ ও ‘ডি’ গ্রুপের ছয় দল নিয়ে হবে সুপার সিক্স গ্রুপ-১ এবং ‘বি’ ও ‘সি’ গ্রুপের ছয় দল নিয়ে হবে সুপার সিক্স গ্রুপ-২।
সুপার সিক্সের দুই গ্রুপ থেকে শীর্ষ দু’টি করে দল দু’টি সেমিফাইনালে লড়াই করবে। আগামী ২৭ জানুয়ারি সেমিফাইনাল দু’টি ম্যাচ হবে। ফাইনাল হবে ২৯ জানুয়ারি। সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।
মূল লড়াই শুরুর আগে আগামী ৯ থেকে ১১ জানুয়ারি পর্যন্ত ১৬টি প্রস্ততি ম্যাচ খেলবে দলগুলো।
অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের খেলা সূচি :
১৪ জানুয়ারি ২০২৩, বাংলাদেশ-অস্ট্রেলিয়া, বেনোনি
১৬ জানুয়ারি ২০২৩, বাংলাদেশ-শ্রীলংকা, বেনোনি
১৮ জানুয়ারি ২০২৩, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র, বেনোনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *