সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৯:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজস্থলীতে ইট বোঝাই ট্রাক উল্টে গেলেও বেঁচে গেলো চালক বকশীগঞ্জে ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার উত্তরবঙ্গে কোনো জঙ্গি নাই : র‍্যাব মহাপরিচালক পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সড়ক প্রকল্প পরিদর্শন করলেন সেনাপ্রধান মীরসরাইয়ে মসজিদের জন্য ২৮ শতক জমি দান করলেন শিক্ষক আবুল কালাম বেড়েই চলছে ইজিবাইক; প্রতিনিয়ত দূর্ঘটনার কবলে পথচারীরা চিলমারীতে ইট ভাটায় অভিযান : ২লাখ টাকা জরিমানা পত্নীতলায় উপজেলার বিভিন্ন দপ্তর পরিদর্শন করলেন ডিসি বিএনপি রিমোট কন্ট্রোল নেতৃত্বে চলছে : কাদের কলমাকান্দায় গ্রাম উন্নয়ন কমিটির কর্মশালা অনুষ্ঠিত সাঁথিয়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু : পরিবারের দাবি হত্যা খানসামায় অনুমোদনবিহীন সার তৈরি করায় জরিমানা কৈলাশ খেরকে বোতল ছুড়লেন দর্শকরা পিএসজিকে রুখে দিল রেইমস ঝিকরগাছায় মহিলাদের সদাইপাতির দোকান উদ্বোধন

অবৈধ সরকারের পায়ের তলায় মাটি সরতে শুরু করেছে : সালাহউদ্দিন টুকু

অবৈধ সরকারের পায়ের তলায় মাটি সরতে শুরু করেছে : সালাহউদ্দিন টুকু
বক্তব্য রাখছেন সালাহউদ্দিন টুকু

 

নিজস্ব প্রতিবেদক : 
জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, এই অবৈধ সরকারের পায়ের তলায় মাটি সরতে শুরু করেছে। তারা আর ক্ষমতায় থাকতে পারবে না। তাই ক্ষমতায় টিকে থাকতে শেষবারের মতো মরণ কামড় দিতে চাইবে। বিএনপির নেতাকর্মীরাও এবার প্রস্তুত আছেন। তারা রাজপথে আছেন স্বৈরাচারের বিষদাঁত ভেঙ্গে দেওয়ার জন্য। হয় জীবন, না হয় মরণ। এবার গণতন্ত্রকে পুনরুদ্ধার করেই তারা ঘরে ফিরবেন।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের উদ্যোগে আয়োজিত প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। আগামী ২৭ অক্টোবর এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষ্যে দিনভর নানান কর্মসূচি ছাড়াও নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুব সমাবেশ করার ঘোষণা দিয়েছে সংগঠনটি।

টুকু বলেন, দেশকে বাঁচাতে, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার আর জনগণের ভোটাধিকার, মানবাধিকার ফিরিয়ে আনার জন্য বিএনপি রাজপথে আন্দোলন করছে। এই আন্দোলনে সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে সরকারের মাথা খারাপ হয়ে গেছে। তারা প্রলাপ বকতে শুরু করেছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের পায়ের তলা থেকে মাটি সরতে শুরু করেছে। এজন্য তারা নানান ফন্দি-ফিকিড় করতে শুরু করেছেন, নানান অপকৌশল নিতে শুরু করেছেন।

তিনি বলেন, সারাদেশে বিএনপির নেতাকর্মীদের তালিকা করতে শুরু করেছেন। কিন্তু এসব করে লাভ হবে না। বিএনপিতে লক্ষ-কোটি নেতাকর্মী। কতজনকে গুম করবে, কতজনকে হত্যা করবে। একজন শহীদের রক্ত থেকে হাজারো-লক্ষ জিয়ার সৈনিক তৈরি হবে। তারাই এসব অপকর্মের প্রতিশোধ নিবে, রুখে দাঁড়াবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, প্রস্তুতি নিতে শুরু করুন। এই ফ্যাসিবাদকে এখনি রুখে দাড়াতে না পারলে দেশ থাকবে না, দেশের স্বাধীনতা থাকবে না। শুধু নিজেদের অস্তিত্ব রক্ষার জন্য নয়; দেশের ভবিষ্যতকে সুন্দর করতে, স্বাধীনতা যুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে, মানুষের হারানো অধিকার ফিরিয়ে আনতে এবারের যুদ্ধে জয়লাভ করতেই হবে।

মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহীনের সভাপতিত্বে ও সদস্যসচিব খন্দকার এনামুল হকের সঞ্চালনায় যুগ্ম আহ্বায়ক শাহিদ হাসান মিন্টু, আর ডি মামুন, আনন্দ সাহা, এম এ গাফফার, ওমর ফারুক মুন্না, রবিউল ইসলাম নয়ন প্রমুখ বক্তব্য দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *