শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

অধ্যাপক হত্যা মামলায় দুই আসামির রিভিউ শুনানি ২৪ নভেম্বর

অধ্যাপক হত্যা মামলায় দুই আসামির রিভিউ শুনানি ২৪ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক এস তাহের আহমেদ হত্যা মামলায় আসামিদের রিভিউ শুনানির জন্য আগামী বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঠিক করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) উভয়পক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ শুনানির এ দিন ধার্য করেন।

এর আগে নিখোঁজের দুদিন পর ২০০৬ সালের ৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের বাসার বাইরে ম্যানহোলে রাবির অধ্যাপক এস তাহেরের লাশ পাওয়া যায়। এ হত্যা মামলায় হাইকোর্ট ২০১৩ সালে তাহেরের সহকর্মী ড. মিয়া মো. মহিউদ্দিন এবং ড. তাহেরের বাসার তত্ত্বাবধায়ক মো. জাহাঙ্গীর আলমের মৃত্যুদণ্ড বহাল রাখে।

আর দণ্ড কমিয়ে যাবজ্জীবন দেওয়া হয় আব্দুস সালাম ও নাজমুল নামের দু’জনকে। গত ১৪ সেপ্টেম্বর রাবি অধ্যাপক এস তাহের হত্যা মামলায় সহকর্মী মিয়া মো. মহিউদ্দিন ও বাসায় কেয়ারটেকার জাহাঙ্গীর আলমের মৃত্যুদণ্ড বহাল রেখে পূর্ণাঙ্গ রায় প্রকাশ করে আপিল।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ আপিল বিভাগের অন্যান্য বিচারপতি স্বাক্ষরিত ৬৮ পাতার রায়টি প্রকাশ হয়।

এস তাহের জীবিত থাকলে অধ্যাপক হতে পারবেন না এমন আশঙ্কা থেকেই এ খুন করেন শিক্ষক মহিউদ্দিন, রায়ে এমন পর্যবেক্ষন দেয় আপিল বিভাগ। পরবর্তীতে এস তাহের হত্যা মামলায় মহিউদ্দিনসহ ২ আসামির ফাঁসির কার্যক্রম ১৭ নভেম্বর পর্যন্ত স্থগিত করে চেম্বার জজ আদালত।

গত ২২ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল শুনানি শুরু হয়।

২০১৩ সালের ২১ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় দুই আসামির ফাঁসির দণ্ডাদেশ বহাল এবং অন্য দুই আসামির দণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন হাইকোর্ট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *